Connect with us

খেলাধুলা

সহজ লক্ষ্যটা হেসে-খেলেই ছুঁয়ে ফেললো শ্রীলঙ্কা

Published

on

খেলাধুলা প্রতিবেদন:

লক্ষ্যটা ছিল মাত্র ২৯! সহজ লক্ষ্যটা হেসে-খেলেই ছুঁয়ে ফেললো শ্রীলঙ্কা। এবং কোনো উইকেট না হারিয়েই। সেটা হলো মাত্র তিন ওভারেই। ওপেনার ওশাদা ফার্নান্দোর ব্যাট থেকে আসে ২১* রান। তার ওপেনিং পার্টনার দিমুথ করুনারত্নে তোলেন ৭* রান।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট ১০ উইকেটে জিতল সফরকারীরা। সঙ্গে দুই টেস্টের সিরিজ ১-০ ব্যবধানে জিতল লঙ্কানরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ছিল অমীমাংসিত।

সাকিব-লিটনের ফিফটির পরও দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। লিড আসে মাত্র ২৮ রানের। শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯ রান।

ওয়ানডে স্টাইলে খেলে। ৭২ বলে ৭ বাউন্ডারিতে ৫৮ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন সাকিব। লিটন ১৩৫ বলে ৩ বাউন্ডারিতে ৫২ রানের ধৈর্যশীল ইনিংস খেলে সাকিবকে সঙ্গ দিয়ে যাচ্ছেন। ২৩ রান করে ফিরে গেছেন মুশফিক।

শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নিয়েছেন কাসুন রাজিথা। তবে একাই ৬ উইকেট শিকার করেন ম্যাচসেরা আসিথা ফার্নান্দো। বাকি উইকেটটি পান রমেশ মেন্ডিস।

তার আগে ৪ উইকেটে ৩৪ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ১৪ রান নিয়ে দিন শেষে অপরাজিত ছিলেন মুশফিক। ১ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছিলেন লিটন।

মুশফিকুর রহিম ও লিটন দাসের দুরন্ত সেঞ্চুরিতে প্রথম বাংলাদেশ গড়েছে ৩৬৫ রানের পুঁজি। জবাবে সিরিজসেরা অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমালের জোড়া সেঞ্চুরির সুবাদে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৫০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। এতে সফরকারীরা লিড পায় ১৪১ রানের

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: