গনমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকদের মর্যাদা বাড়বে

শুক্রবার, ১৪ মে ২০২১, ০৫:২০ অপরাহ্ন

গনমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকদের মর্যাদা বাড়বে

নিজস্ব প্রতিবেদক:
বরিশাল নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন এবং গনমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকদের মর্যাদা বাড়বে বলে আলোচকরা মত দিয়েছেন। আলোচকরা আরো বলেন, করোনাকালে সরকারি বিজ্ঞাপন বন্ধ হয়নি, তার পরেও মালিক পক্ষ সংবাদকর্মীদের ছাটাই, বেতন কর্তন, ঈদ বোনাস থেকে বঞ্চিত করছে। এই ধরনের অপতৎপরতা থেকে মালিক পক্ষকে সরে আসতে হবে। নয়তো এই পেশায় মেধাবীরা আসবে না, তাতে করে স্বাধীন গনমাধ্যম এক সময় হুমকীর মুখে পড়বে।

মে দিবসের ভার্সুয়াল আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) আজ শনিবার দুপুরে ভার্সুয়াল আলোচনা সভার আয়োজন করে। সভার শুরুতেই করোনায় সংক্রমিত হয়ে দেশের মৃত সাংবাদিকদের স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদি ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন। জেইউবির সভাপতি মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে ও ডেইলী স্টারের সাংবাদিক সুশান্ত ঘোষের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বরিশাল সাংবাদিক ইউনয়নের সাবেক সাধারন সম্পাদক ও কালের কণ্ঠের ডেপুটি চীফ রিপোর্ট তৌফিক মারুফ।

এছাড়াও মে দিবসের মুল্যবান বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, বরিশাল রিপোর্ট ইউনিটির সভাপতি নজরুল বিশ^াস, প্রথম আলোর স্টাফ রিপোর্টার এম জসীম উদ্দীন, ডেইলী স্টারের পটুয়াখালী প্রতিনিধি সোহরাব হোসেন, জেইউবির সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফেরদৌস খান ইমন প্রমুখ। প্রধান বক্তা হিসেবে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদি ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বলেন, নবম ওয়েজ বোর্ড আমাদের আন্দেলনের ফসল।

সরকার ওয়েজ বোর্ড ঘোষনা করেছিল। কিন্তু মালিক পক্ষ আইনী প্রক্রিয়ায় তা আটকে রেখেছে। এর জন্য আমাদেরকে আন্দোলনে যেতে হবে। কিন্তু করোনাকালে এটা ঠিক হবে না। আমরা তথ্য মন্ত্রীর মাধ্যমে বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেছি। করোনার কথা ভেবে মাননীয় প্রধান মন্ত্রী সাংবাদিকদের ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD