বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন

News Headline :
ভোলায় জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত ভোলায় যুবদলের বিক্ষোভ মিছিল ভোলা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা ভোলায় সামাজিক নিরাপত্তা সেবার মান উন্নয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত পঞ্চগড়ে অপহরণের ৫ দিন পর কলেজছাত্রের মরদেহ উদ্ধার, ২ জন গ্রেফতার  ঢাকা কলেজে ছাত্রদলের কমিটি নিয়ে নেতা-কর্মীদের ক্ষোভ   ভোলার আদালতে যুগান্তকারী রায়। সাজাপ্রাপ্ত আসামি কারাগারে নয়, কিছু শর্তে থাকবেন বাড়িতে মোংলা পৌর নির্বাচনে আ.লীগ মনোনিত প্রার্থীদের ভোট দিন- কেসিসি মেয়র পঞ্চগড়ে মানবাধিকার সপ্তাহের পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান 

বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

এনামুল হক,ময়মনসিংহ:
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি)
বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি’ শীর্ষক অনলাইন আলোচনা সভা হয়েছে।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাককানইবির উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ আসকারী ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সাদেকুল আরেফিন। এছাড়াও প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন জাককানইবির ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন।
অধ্যাপক ড.আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক বলেন,প্রত্যাশা ছিল একটি স্বাধীন দেশপাব আর প্রাপ্তিটাও স্বাধীন দেশ পেয়েছি। আর এ প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে কোন ফাঁক নেই। আমরা সবই পেয়েছি। একটি দেশের জিডিপি কত বা দেশের উন্নয়ন কত এটা এত বেশি মেটার করে না কারন বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে যেতে হয় যে কারনে কখনও দেশে উন্নয়ন হবে আবার কখনও একটু বাধাতে উন্নয়নে বাধাঁ পাবে।বঙ্গবন্ধুর ইচ্ছে ছিল স্বাধীন একটি দেশ গড়া।তিনি পেরেছেন,কিন্তু তিনি বেঁচে নেই।

তিনি আরও বলেন,পাকিস্তানিরা অনেক চেষ্টা করেছে যুদ্ধ বিরতি করতে আর সেটা তে জাতিসংঘ সাহায্য করেছিলো।আর সেটা তে তারা সফল হলে আজ আমরা পরাধীন হয়ে থাকতাম।বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর গড়ার পর ১৯৭৪ সালে ২৫ শে সেপ্টেম্বর জাতিসংঘের ফ্লোরে দাড়িয়ে বাংলায় ঐতিহাসিক ভাষন দিয়েছেন।আমরা যে কত দূর এগিয়ে গিয়েছি তা শুধু একজন মানুষের স্বপ্নের জন্য।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD