ঢাকা কলেজে ছাত্রদলের কমিটি নিয়ে নেতা-কর্মীদের ক্ষোভ  

মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

News Headline :
ভোলায় জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত ভোলায় যুবদলের বিক্ষোভ মিছিল ভোলা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা ভোলায় সামাজিক নিরাপত্তা সেবার মান উন্নয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত পঞ্চগড়ে অপহরণের ৫ দিন পর কলেজছাত্রের মরদেহ উদ্ধার, ২ জন গ্রেফতার  ঢাকা কলেজে ছাত্রদলের কমিটি নিয়ে নেতা-কর্মীদের ক্ষোভ   ভোলার আদালতে যুগান্তকারী রায়। সাজাপ্রাপ্ত আসামি কারাগারে নয়, কিছু শর্তে থাকবেন বাড়িতে মোংলা পৌর নির্বাচনে আ.লীগ মনোনিত প্রার্থীদের ভোট দিন- কেসিসি মেয়র পঞ্চগড়ে মানবাধিকার সপ্তাহের পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান 

ঢাকা কলেজে ছাত্রদলের কমিটি নিয়ে নেতা-কর্মীদের ক্ষোভ  

বিশেষ প্রতিনিধি:
বিএনপির “ভ্যানগার্ড” খ্যাত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করতে সারাদেশে বিভাগীয় টিম গঠন করেছে। কেন্দ্রীয় ছাত্রদল হতে ত্যাগী ও রাজপথের পরিক্ষিত নেতাদের কমিটিতে স্থান দেয়ার নির্দেশনা থাকলেও অনেক ইউনিটেই সে নির্দেশনা মানছেনা বিভাগীয় টিমের সদস্যরা। শীর্ষ পদগুলোতে বিভাগীয় টিমের সদস্যরা তাদের পছন্দের প্রার্থীদের বসানো নিয়ে ক্ষোভ বিরাজ করছে ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্য। ক্ষোভ ও অভিমানে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাছে অভিযোগ করছেন ত্যাগী ও যোগ্য কর্মীরা।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট হিসেবে পরিচিত ঢাকা কলেজ। বিগত সময়ের রাজপথের ত্যাগী, নির্যাতিত ও দুঃসময়ের পরিক্ষিত নেতা-কর্মীদের রেখে আন্দোলন সংগ্রামে কোনো ভূমিকা ছিলনা এমন নেতাদের নাম শীর্ষ পদে প্রস্তাব করায় সাংগঠনিক টিমের প্রতি চাপা ক্ষোভ রয়েছে ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্য। সূত্র জানায় ঢাকা বিভাগীয় টিম মেট্রা-(ক) এর টিম প্রধান কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি হাফিজুর রহমান, টিমের অন্যতম সদস্য যুগ্ম সম্পাদক তানজিল হাসান। টিম সদস্য তানজিল হাসানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মাসুদ রানা। ২০১০ সালে ঢাকা কলেজ ছাত্রদলের মামুন-মিঠু কমিটি হলে তিনি রাজনীতি ছেড়ে চাকুরীতে যোগদান করেন ও ঠিকাদারি ব্যবসার সঙ্গে যুক্ত হন।
২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি ঢাকা কলেজে মাসুদ-সজিবকে নিয়ে কমিটি গঠন করা হয়। সজিব তার সিনিয়র ঘনিষ্ঠ বলে তিনি আবার রাজনীতিতে যুক্ত হন।দলীয় কর্মসূচিতে তিনি মাঝে মধ্যে যোগদান করেন। ২০১০-২০১৬ সাল পর্যন্ত এই ছয় বছর তাকে রাজপথের কোনো আন্দোলন সংগ্রামে দেখা যায়নি। দলে সক্রিয়তা নেই রাজপথের কোনো ঝুঁকিপূর্ণ আন্দোলন সংগ্রামে দেখা যায়নি এমন একজন নেতাকে ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক পদে প্রস্তাব করায় নেতা-কর্মীদের মধ্য চাপা ক্ষোভ বিরাজ করছে।  ছাত্রদলের নেতা-কর্মীরা জানান তারা কেন্দ্রীয় সংসদের কাছে কমিটি নিয়ে অভিযোগ করেছেন।
এছাড়াও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত সদস্য সচিব সায়মন ও কবি নজরুলের কলেজের প্রস্তাবিত সদস্য সচিব সিরাজ তানজিল হাসানের অনুসারী বলে জানা গেছে। এ দুটি ইউনিটেও কমিটি নিয়ে ক্ষোভ রয়েছে।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD