যশোর সীমান্তে দেড় কেজি স্বর্ণ সহ নারী আটক

শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:১৮ অপরাহ্ন

যশোর সীমান্তে দেড় কেজি স্বর্ণ সহ নারী আটক

নিজস্ব প্রতিবেদক, যশোর:
বেনাপোল পোর্ট থানার শিকড়ী বটতলা বালুর মাঠ থেকে ১৩ টি স্বর্নের বার সহ পপি খাতুন নামে একজন স্বর্ণ পাচারকারী নারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি। ওই স্বর্ণের ওজন ১ কেজি ৫২৬ গ্রাম। মঙ্গলবার সকাল ৯ টার সময় স্বর্নের এ চালানটি উদ্ধার হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মুল্য ৯১ লাখ ৫১ হাজার ৮ শত টাকা। আটককৃত নারী পুটখালী গ্রামের কামাল এর স্ত্রী। বেলা ৩ টা নাগাদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন ২১ বিজিবি অধিনায়ক লে, কর্নেল মুনজুর- ই-এলাহি।

পপি পুটখালী উত্তর পাড়ার কামাল হোসেনের স্ত্রী। বিজিবির এই স্বর্ণ আটকের ঘটনার কথা স্থানীয় সংবাদ কর্মীরা গোপন তথ্যে জানতে পেরে বেলা ১১ টা নাগাদ সরেজমিন ওই ক্যাম্প এলাকায় যান।এ বিষয়ে জানার জন্য পাঁচভুলোট ক্যাম্পের সামনে প্রায় ৩ ঘন্টা অপেক্ষা করলেও বিজিবি সাংবাদিকদের কোন তথ্য প্রদান করেননি।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে বলেন, পপি দীর্ঘ দিন যাবৎ একটি স্বর্ণ চোরাচালান চক্রের সদস্যদের স্বর্ণ বহন করে থাকে। স্বর্ণ উদ্ধার ও নারী আটকের বিষয়ে ২১ বিজিবির উপ-পরিচালক তফসির আহম্মেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন আপনারা কোথায় পেয়েছেন যে,স্বর্ণ উদ্ধার হয়েছে? স্থানীয় লোক জানিয়েছে বললে তিনি বলেন তারা কারা বলতে পারবেন? এরপর তিনি বলেন আমাদের অধিনায়ক স্যার পাচভুলোট ক্যাম্পে যাবে তারপর আপনাদের জানাবেন।

পাঁচভুলোট ক্যাম্পে সাংবাদিকরা উপস্থিত হয়ে বার বার সেন্ট্রিকে ২১ বিজিবির কর্নেল মুনজুরÑই ইলাহিকে অবহিত করতে বলা হয়। ক্যাম্পের সেন্ট্রি জানান আপনাদেরকে অপেক্ষা করতে হবে। এদিকে কর্নেল সাহেব সাংবাদিকবৃন্দ উপস্থিত হয়েছেন তা নিজে দেখেও স্বর্ণ উদ্ধারের বিষয়টি অবহিত করেনি। সাংবাদিকরা ওই ক্যাম্পের সামনে প্রায় তিন ঘন্টা অপেক্ষা করেন।এরপর বিজিবির একটি পিক আপ ভ্যানে করে ওই নারীকে বেনাপোল পোর্ট থানায় নিয়ে যায়।

তবে এই সময়ঢ পাঁচভুলোট ক্যাম্পের সামনে একজন বিজিবি এফ এস বলেন, আমরা ১৩ টি স্বর্নের বার উদ্ধার করেছি। তবে এই এটা সিও স্যার আপনাদের জানাবেন। এই রিপোর্ট লেখার সময় বেনাপোল পোর্ট থানার ফোন করলে ডিউটি অফিসার এ এস আই চম্পা বলেন, বিজিবি একজন মহিলা সহ থানায় এসেছে। তাদের কার্যক্রম চলছে। কাজ শেষ হলে বিষয়টি জানা যাবে কি পরিমান স্বর্ন তারা জমা দিচ্ছে।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD