ত্রিশাল প্রেসক্লাবের উদ্যোগে পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সাবেক সদস্য ময়েজ উদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত

শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৪৪ অপরাহ্ন

ত্রিশাল প্রেসক্লাবের উদ্যোগে পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সাবেক সদস্য ময়েজ উদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত

আনোয়ার সাদত জাহাঙ্গীর,ময়মনসিংহ:
বৃহত্তর ময়মনসিংহ জেলা আওয়ামী মুসলিমলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের ময়মনসিংহ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম ঘনিষ্ঠ সহচর, ১৯৫৪ সালের পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের সদস্য প্রয়াত ময়েজ উদ্দিন আহম্মেদ এর ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ত্রিশাল প্রেসক্লাবের আয়োজনে আলোচনা,কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বাদ এশা ত্রিশাল বাজার দরগা মসক্লাবের সভাপতি মুহাম্মদ আলমগীর কবীর, সাধারণ সম্পাদক এস বাগান আলিম মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার সাদত জাহাঙ্গীর, বিশিএম হুমায়ুন কবীর, সাপ্তাহিক সবুজ সময় পত্রিকার সহ-সম্পাদক ও ষ্ট ব্যবসায়ী গোলাম মোস্তফা মঙ্গল, দরগা মহল্লা জামে মসজিদ কমিটির সভাপতি আলহাজ¦ সাহাবুদ্দিন লালু, সাধারণ সম্পাদক শেখ আজিজুর রহমান, ত্রিশালের বিশিষ্ট আলেম হাফেজ ক্বারী আব্দুর রউফ, মাওলানা মনিরুজ্জামান, প্রকৌশলী ফারুক হোসেন, ব্যবসায়ী আলহাজ¦ হাসান আলী, ব্যবসায়ী,হারুন অর রশিদ, হাফেজ আসাদুজ্জামান প্রমুখ। দোয়া পরিচালনা করেন দরগা মহল্লা জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুল আজিজ। দোয়া অনুষ্ঠানে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
বৃহত্তর ময়মনসিংহ জেলা আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের ময়মনসিংহ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম ঘনিষ্ঠ সহচর,পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রয়াত ময়েজ উদ্দিন আহম্মেদ এর ভাতিজা বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী শাহ আহসান হাবীব বাবু তার চাচার স্মৃতিচারণ করে জানান, আমার চাচা মরহুম ময়েজ উদ্দিন আহম্মেদ বঙ্গবন্ধুর খুব কাছের মানুষ ছিলেন। ১৯৬৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যখন ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তখন আমার চাচা ময়েজ উদ্দিনের বাসায় উঠেছিলেন। বঙ্গবন্ধুর সাথে বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিবও ছিলেন। আমার চাচার ময়মনসিংহ শহরের শুকতারা বাসায় বঙ্গবন্ধুর অনেক স্মৃতি রয়েছে। তার বাসায় আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ও পরবর্তীতে সভাপতি আব্দুর রশিদ তর্কবাগীশ, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতিও রয়েছে। বহুমুখি প্রতিভার অধিকারী ছিলেন মরহুম ময়েজ উদ্দিন আহমেদ। উনার স্ত্রী মরহুমা খোরশিদা ময়েজ উদ্দিন ১৯৭৩ সালে বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন। আমি আমার চাচার মৃত্যুবার্ষিকীতে সকলের কাছে চাচা ও উনার পরিবারের জন্য দোয়া চাচ্ছি।
আনোয়ার সাদত জাহাঙ্গীর
ময়মনসিংহ।
হল্লা জামে মসজিদে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ত্রিশাল প্রে

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD