Dhaka Observer
শুক্রবার, দুপুর ১:৫৯, ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ৪ঠা রজব, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

অগ্রীম টিউশন ফি’র জন্য শিক্ষার্থীকে বের করে দিলো ম্যানগ্রুভ ইংলিশ মিডিয়াম স্কুল 

আপডেট : সেপ্টেম্বর, ২৩, ২০১৯, ২:০৩ অপরাহ্ণ

180

স্টাফ রিপোর্টার:
ঢাকার লালমাটিয়া’য় ম্যানগ্রুভ ইংলিশ মিডিয়াম স্কুলের এক শিক্ষার্থীকে অগ্রীম টিউশন ফি’র জন্য লাঞ্চিত করে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর পিতা আব্দুর রাজ্জাক সাংবাদিকদের নিকট লিখিত অভিযোগও দিয়েছেন। অভিযোগ সূত্রে জানা গেছে, তাঁর পুত্র জোবায়ের সাকিব ম্যানগ্রুভ ইংলিশ মিডিয়াম স্কুলের লালমাটিয়া শাখার ৮ম শ্রেণির শিক্ষার্থী। চতুর্থ শ্রেণি হতে সে ওই স্কুলে অধ্যয়ন করছে। কখনো স্কুলের টিউশন ফি বকেয়া রাখেনি,নিয়মিত পরিশোধ করে আসছে।
 গত ২৪ মে সপ্তম শ্রেণীর ফাইনাল ফলাফলের রেজাল্ট আনতে গেলে সংশ্লিষ্ট শিক্ষিকা আনিকা তাঁর নিকট অগ্রীম ১১ হাজার টাকা দাবি করেন।তাঁর ছেলের পূর্বের কোনো টিউশন ফি বকেয়া না থাকায় তিনি পরিশোধ করতে অপারগতা প্রকাশ করেন। উক্ত শিক্ষিকার  টেবিলের উপর রাখা তাঁর ছেলের রেজাল্ট দেখার জন্য  তিনি হাতে নিয়ে দেখার চেষ্টা করলে শিক্ষিকা আনিকা অকথ্য ভাষায় দুর্ব্যবহার করে বলেন, রেজাল্ট শিটে হাত দিবেন না। এক মাসের টাকা ছাড়া রেজাল্ট দেওয়া যাবেনা। এই কথা বলে রেজাল্ট শিট তাঁর টেবিলের ড্রয়ারে রেখে দেন।
পাশেই প্রতিষ্ঠানটির অধ্যক্ষ তারিক খাঁন বসা ছিলেন,তিনি সবকিছুই প্রত্যক্ষ করেছেন। এরপরেও তাকে বিনয়ের সাথে অনুরোধ করে বলেন ‘স্যার আমার কাছে কোন নগদ টাকা নাই’ যেহেতু শুক্র-শনিবার বন্ধ আমি সমপরিমান টাকা ব্যাংক চেকের মাধ্যমে পরিশোধ করব। একথা বলার সঙ্গে সঙ্গে তারিক খাঁন তাঁকে  বলেন, টাকা নাই তাহলে এই স্কুলে আপনার ছেলেকে পড়ানোর প্রয়োজন নাই।ছেলের লেখাপড়া বন্ধ করে দেন এবং তাঁর সাথে অত্যন্ত দুর্ব্যবহার করেন এবং বলে আপনার  ছেলের টিসি নিয়ে যান। এরপর দীর্ঘ এক মাস স্কুল বন্ধ থাকার পর তাঁর ছেলে স্কুলে গেলে ছেলেকে লাঞ্চিত করে বের করে দেওয়া হয়।
তিনি পরবর্তীতে অধ্যক্ষ তারিক খাঁনের সাথে দেখা করে ছেলের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে এই মর্মে লেখাপড়ার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ করলেও অধ্যক্ষ তারিক খাঁন তাকে হেনস্তা করেন।
এ বিষয়ে জানতে প্রতিষ্ঠানের লালমাটিয়া শাখায় গেলে অধ্যক্ষ তারিক খাঁন কে পাওয়া যায়নি। সাংবাদিক পরিচয় দিয়ে আনীত অভিযোগের বিষয়ে তাঁকে ফোন করে জানতে চাইলে তিনি বলেন ওই শিক্ষার্থীর পিতাও তাঁদের সাথে দূর্ব্যবহার করেছেন। শিক্ষার্থীর পিতা ঢাকা জেলা প্রশাসককে  জানিয়েছেন। আমি জেলা প্রশাসকের সাথে দেখা করেছি। লিখিত বক্তব্য দিয়েছি। তিনি যে সিদ্ধান্ত দিবেন আমি তাই মেনে নিব। তবে শিক্ষার্থীর পিতা আব্দুর রাজ্জাক জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ বা অভিযোগের বিষয়টি অস্বীকার করেন।

Editor & Publisher: Z. Talukder
Head Office: Mirpur-10, Dhaka-1216
Mobile: +8801766238817
Email: dhakaobserverbd@gmail.com

Maintenance By: AMS IT BD

শিরোনাম :
★★ বগুড়া-১ আসনে উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল ★★ বগুড়ায় বিয়ে বাড়ী থেকে কনে লাপাত্তা ★★ রওনাকুর সালেহীনের স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ‘Bangkok film festival’ এ প্রদর্শিত ★★ জবি শিক্ষার্থীদের নির্মিত চলচ্চিত্র ‘ব্যাংকক ৬০ সেকেন্ড ফিল্ম ফেস্টিভ্যালে’ নির্বাচিত ★★ মাদক,সন্ত্রাস,ইভটিজিং মুক্ত সমাজ গড়তে ঐক্যবদ্ধ থাকতে হবে-ওসি রবিউল হোসেন ★★ কয়রায় গ্রাম উন্নয়ন কমিটির বার্ষিক সম্মেলন ★★ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পেয়েছেন জবির ৬ শিক্ষার্থী ★★ জবির ছাত্রীহলের নির্মাণ কাজ শেষ করতে এক মাসের আল্টিমেটাম ★★ বরিশালে বাংলাদেশ ডেমোগ্রাফিক এন্ড হেলথ্ সার্ভে ২০১৭-১৮ বিভাগীয় অবহিতকরণ সেমিনার ★★ কালিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু