কয়রায় ছিন্নমুল ও পথশিশুদের সাথে ছাত্রলীগের ঈদ

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০২:০১ পূর্বাহ্ন

কয়রায় ছিন্নমুল ও পথশিশুদের সাথে ছাত্রলীগের ঈদ

কয়রা প্রতিনিধি: ঈদ মানেই সব সময়ই আনন্দ। অন্যান্য দিনে যাদের একবেলা খাবার পেতেও কষ্ট হয়, এই দিনটাতেও তাদের ঘরে খাবার থাকে,থাকে ঈদের আনন্দ।

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী ক্ষয়ক্ষতি ও মহামারী করোনার প্রভাবে এবারের ঈদটা সবার কেটেছে নিরানন্দে,উদ্বেগ -উৎকণ্ঠায়। নিরাপত্তা জনিত কারণে বাসা থেকে বের হয়নি তেমন কেউই। এতে করে একবেলা ভালো করে খাবার নিশ্চয়তা ছিলনা ছিন্নমুল, পথশিশু, মানসিক ভারসাম্যহীন মানুষদের। সে কারণে ঈদের দিন ছিন্নমুল, ভবঘুরে ও পথশিশুদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে ঈদ আনন্দ ভাগাভাগি করেছে কয়রা উপজেলা ছাত্রলীগ।
ঈদের নামাজ শেষ করেই নিজেরাই প্যাকেটজাত খাবার ও বিশুদ্ধ পানি নিয়ে কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর নেতৃত্বে কয়রা উপজেলা ছাত্রলীগ নেতা কর্মীরা কয়রা সদর সহ আশে পাশের এলাকা ঘুরে হাজির হয়েছেন ছিন্নমুল, ভবঘুরে, মানসিক ভারসাম্য হীন ও পথশিশুদের দ্বারে দ্বারে। বিভিন্ন এলাকা ঘুরে এসব মানুষের কাছে খাবার পৌছে দিয়েছেন কয়রা উপজেলা ছাত্রলীগ।

এ প্রসঙ্গে কয়রা উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু বলেন, করোনা পরিস্থিতির শুরু ও আম্পান পরবর্তী সময় থেকেই অসচ্ছল, ছিন্নমুল, সুবিধা বঞ্চিত মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি।
ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করতেই আমার এ উদ্যোগ।আমার সব ভালো কাজের অনুপ্রেরণা সাবেক মানবিক ছাত্রনেতা, মানবতার ফেরিওয়ালা ও সময়ের সবচেয়ে জনপ্রিয় একজন তরুণ এমপি আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু ভাই ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য। খাবার বিতরণের পর উচ্ছ্বসিত মানসিক ভারসাম্য হীন, ছিন্নমুল ও পথশিশু – কিশোরদের মুখে হাসি দেখতে পেয়ে সত্যিই আমার প্রাণ ভরে গেল।
তিনি আরও বলেন,প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে কাজ হারিয়ে মানবেতর জীবন কাটাচ্ছে নিম্ন আয়ের মানুষ। এ সকল মানুষের পাশে দাঁড়াতে শুরু থেকেই খাদ্যসামগ্রী, ফ্রি সবজি, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছি আমরা। আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD