বুধবার, দুপুর ১:৫৯, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

ছাত্রদলের সাধারন সম্পাদক প্রার্থী হিসেবে নির্বাচনী ইশতেহার দিলেন জাকির

আপডেট : সেপ্টেম্বর, ৯, ২০১৯, ১২:২১ পূর্বাহ্ণ

42

স্টাফ রিপোর্টার:
জাতীয়তাবাদী ছাত্রদলের আসন্ন ষষ্ঠ কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে থাকা মোঃ জাকিরুল ইসলাম (জাকির)নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। তাঁর নির্বাচনী ইশতেহারকে ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীরা স্বাগত জানিয়েছে। তৃণমুল পর্যায়ের ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোচিত ও ছাত্রদলের জন্য সময়ো পযোগী এ নির্বাচনী ইশতেহার নিম্মে তুলে ধরা হলো।
প্রিয় সহযোদ্ধা,
আমার সংগ্রামী সালাম ও শুভেচ্ছা গ্রহণ করুন।আমি মোঃ জাকিরুল ইসলাম (জাকির) অপরাজেয় তারুণ্যের প্রিয় সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এর ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল-২০১৯ এ  সাধারণ সম্পাদক
প্রার্থী হিসেবে প্রতিযোগিতা করছি।”
মহান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা বাংলাদেশী জাতীয়তাবাদের জনক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান(বীর উত্তম)  এর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যর অহংকার দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে গনতান্ত্রিক বাংলাদেশ বিনির্মানে কাজ করে যাওয়াই আমার প্রধান লক্ষ্য। আমি যদি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক হই তাহলে নিম্মোক্ত অঙ্গীকারগুলো পূরণে দৃঢ় প্রতিজ্ঞ হবো।
১. গনতন্ত্রের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গনতন্ত্র পুনরুদ্ধারে চলমান আন্দোলনকে কাঙ্খিত লক্ষ্য পৌঁছে দেওয়াই আমার প্রধান লক্ষ্য
২. তারুণ্যের অহংকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও স্বদেশ প্রত্যাবর্তনে অবৈধ সরকারের বাঁধা দুর করার জন্য ছাত্র সমাজ কে নিয়ে কাজ করা।
৩. ভবিষৎ রাস্ট্রনায়ক জনাব তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ সহ এর অধীনস্থ সকল ইউনিট কমিটি যে কোন মূল্য নির্দিষ্ট সময়ের মধ্য সম্পন্ন করব।
৪.শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র সংসদ নির্বাচনের লক্ষ্য প্রত্যক শিক্ষাবর্ষে জাতীয়তাবাদী আদর্শের অনুসারী শিক্ষার্থীদের ছাত্রদলে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নেয়া হবে।
৫. জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি পুর্নাঙ্গ করার ক্ষেত্রে নির্দিষ্ট কোন ইউনিট বা অঞ্চলকে প্রাধান্য না দিয়ে সকল বিশ্ববিদ্যাল, কলেজ,মহানগর,এবং জেলা ইউনিটের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে পদ সমুহ বিকেন্দ্রীকরণ সহ সর্বোচ্চ সমন্বয় করা হবে।
৬. কেন্দ্রীয় সংসদের প্রতিটি পদ বিশেষ করে সম্পাদকীয় পদ সমূহকে সুনির্দিষ্ট কর্মসূচির আওতায় এনে সঠিক পরিকল্পনা ও বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে।
৭.ধারাবাহিক কর্মপরিকল্পনার জন্য ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নিয়মিত সাধারণ সভা ডাকা হবে।
৮. ছাত্র সমাজের সকল যৌক্তিক দাবির সাথে একাত্নতা প্রকাশ করে স্বৈরাচার সরকারের অগণতান্ত্রিক নীতির বিরুদ্ধে ছাত্র সমাজকে সাথে নিয়ে প্রতিরোধ করা হবে।
৯.কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত গ্রহণে তৃণমূলের মতামতকে প্রাধান্য দেয়া হবে।
১০.  সংগঠনের গতিশীলতা বাড়াতে প্রতি জেলায় গবেষণা ও হেল্পসেল গঠন করা হবে।
১১. তৃনমূলের নেতাকর্মীদের স্বৈরাচার সরকারের নির্যাতন ও নিপীড়নের বিরুদ্ধে কেন্দ্র হতে কর্মসূচি দেয়া হবে।
১২. সর্বোপরি নেতৃত্বের মধ্য দলাদলি না করে আঞ্চলিকতা এবং তথাকথিত গ্রুপিংয়ের উদ্ধে উঠে পরস্পরের মধ্য ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলে ঐক্যবদ্ধ হয়ে সামনের দিনগুলোতে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।
আপনার মূল্যবান ভোটের মাধ্যমে সময়ো পযোগী নেতৃত্ব প্রতিষ্ঠা হোক। সকলের ভোট ও দোয়া কামনা করছি।
আপনাদের ভালোবাসার
মোঃ জাকিরুল ইসলাম (জাকির) সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক(২০১৪-১৯)কেন্দ্রীয় সংসদ সাবেক সভাপতি(২০১১-১৬) সাবেক যুগ্ন আহবায়ক(২০০৮-২০১১) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সম্পাদক ও প্রকাশক: তানিয়া মাহমুদ

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মিরপুর ১০ গোল চত্বর, ঢাকা
মোবাইল: +৮৮০১৭৬৬২৩৮৮১৭
ইমেইল: dhakaobserverbd@gmail.com

কারিগরি সহায়তা: AMS IT & Solutions

শিরোনাম :
★★ কালিয়ায় বাল্যবিবাহের দায়ে ৩ জনের কারাদন্ড ★★ একজন বিতার্কিক শেখ সুমন ★★ বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের প্রতিবাদ বশেমুরবিপ্রবি’তে সাংবাদিক বহিষ্কার ★★ বরিশালে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ★★ ছাত্রনেতা মাহি’র পিতার ইন্তেকাল, হাফিজ সহ বিএনপি নেতাদের শোক ★★ বিএম কলেজে ব্যতিক্রমধর্মী বিতর্ক অনুষ্ঠান ★★ অসুস্থ যুবদল নেতা কাইয়ুমের স্ত্রী ও আতিক ওসমানীর শয্যাপাশে নাজিম উদ্দীন আলম ★★ কয়রায় উপজেলা চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ★★ ভোলায় গৃহবধূ হত্যা: বিচারের দাবি ★★ দৌলতখানের গৃহবধূ নুসরাত হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন