বুধবার, দুপুর ২:০১, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

অদম্য’১৯ শিরোনামে নির্বাচনী ইশতেহার দিলেন ছাত্রদল সভাপতি প্রার্থী হাফিজুর রহমান

আপডেট : সেপ্টেম্বর, ৭, ২০১৯, ৬:৫০ অপরাহ্ণ

1764

ষ্টাফ রিপোর্টার:
জাতীয়তাবাদী ছাত্রদলের আসন্ন ষষ্ঠ কাউন্সিলে সভাপতি প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে থাকা  ঢাবি ছাত্রদল নেতা হাফিজুর রহমান নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। তাঁর নির্বাচনী ইশতেহারকে ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীরা স্বাগত জানিয়েছে। তৃণমুল পর্যায়ের ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক আলোচিত ও ছাত্রদলের জন্য সময়োপযোগী এ নির্বাচনী ইশতেহার নিম্মে তুলে ধরা হলো।
প্রিয় সহযোদ্ধা,
আমার সালাম ও শুভেচ্ছা গ্রহণ করুন। আমি হাফিজুর রহমান অপরাজেয় তারুণ্যের প্রিয় সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এর ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল-২০১৯ এ সভাপতি প্রার্থী হিসেবে প্রতিযোগিতা করছি। “মেধা মনন সৃজনশীলতায় এগিয়ে যাবার দৃঢ় প্রত্যয়ে এই স্লোগানকে সামনে রেখে আমাদের আদর্শের জনক ও মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রণীত ১৯ দফার প্রেরণা এবং রাস্ট্রনায়ক তারুণ্যের অহংকার জনাব তারেক রহমানের নির্দেশে প্রত্যক্ষ ভোটে নির্বাচিত নেতৃত্বের আকাঙ্খায় ২০১৯ সালের এই যুগোপযোগী রেনেসাঁকে ঐতিহাসিক বিবেচনা করে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এর  কাউন্সিলে সভাপতি প্রার্থী হিসেবে অদম্য’১৯ শিরোনামে আমার কিছু কর্মপরিকল্পনা আপনাদের কাছে উপস্থাপন করছি।               

১.বর্তমান বাংলাদেশ ও দেশনেত্রী খালেদা জিয়া আজ সমার্থক শব্দ,আর তাই প্রাণপ্রিয় বাংলাদেশ এর স্বাধীনতা সার্বভৌম, গনতন্ত্র ও ছাত্র জনতার আস্থার প্রতীক আপসহীন  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে চুড়ান্ত রুপ দিয়ে আমাদের মাতৃসম সাংগঠনিক নেত্রী দেশনেত্রী বেগম খালেদ জিয়াকে স্বৈরাচারের কারাগার থেকে মুক্ত করণ।

২. তারুণ্যর অহংকার ও কোটি বাংলাদেশীর আশা আকাঙ্খার প্রতীক দেশনায়ক তারেক রহমানের বীরোচিত স্বদেশ প্রত্যাবর্তন নিশ্চিতকরণে সর্বতোভাবে ছাত্র জনমত গঠন।
৩. কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে চুড়ান্ত গঠনতন্ত্র প্রনয়ন।
৪.বছরভিত্তিক কর্মপরিকল্পনা ও কর্মসূচী প্রণয়নের মাধ্যমে সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ।
৫.  ওয়ার্ড,ইউনিয়ন,কলেজ  মহানগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদের সমন্বয়ে সব কমিটি সরাসরি ভোট তথা গনতান্ত্রিকভাবে গঠনের পদক্ষেপ গ্রহ।
৬.দায়িত্বভারের বিকেন্দ্রীকরণের মাধ্যমে যে কোন কমিটির সর্বশেষ সদস্য থেকে সভাপতি পর্যন্ত কার্যপরিধির বিস্তৃতি সম্পাদকমন্ডলীর সুনির্দিষ্ট দায়িত্ব কার্যকরকরণ ও নিশ্চিতকরণ।
৭.সমস্ত পর্যায়ের কমিটি গঠনের ক্ষেত্রে নির্দিষ্টসংখ্যক ছাত্রী প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ।
৮. ইউনিট কমিটির মেয়াদ এক বছর ও কেন্দ্রীয় সংসদের দুই বছর কার্যকরকরণ,মেয়াদ শেষের তিন মাসের মধ্য কাউন্সিল তথা নতুন কমিটির বাধ্যবাধকতা আনয়ন।
৯.উদ্ভুত পরিস্থিতি বিবেচনায় যে কোন ইউনিটের স্বতন্ত্র ও দ্রুত সিদ্ধান্ত গ্রহণ, তদানুসারে কর্মসূচি বাস্তবায়নের স্বাধীনতা প্রদান।
১০.জাতীয়তাবাদী ছাত্রদলের নিজস্ব গবেষনা সেল গঠন, মাসিক পত্রিকা প্রকাশ,ওয়েবসাইট নিয়মিতকরণ ও অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠনের ভাবমূর্তি প্রচারের ব্যবস্থা গ্রহণ, প্রতিটি পর্যায়ে বাধ্যতামূলক পক্ষকালীন পাঠচক্র আয়োজন,বাৎসরিক সদস্য সংগ্রহ কার্যক্রম নিয়মিতকরণ।
১১. জাতীয়তাবাদী ছাত্রদলের নিজস্ব ফান্ড গঠন,দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানে ব্যবস্থা গ্রহণ,শিল্প,সাহিত্য, সংস্কৃতি মূল্যবোধ চর্চাসহ সম্প্রীতির বাংলাদেশ বিনির্মানে অগ্রনী ভূমিকা পালন।
১২.বিশ্বায়নের যুগে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের জীবনমুখী ও প্রায়োগিক করে গড়ে তুলতে স্মাসিক প্রশিক্ষণ, কর্মশালা, সেমিনার সিম্পোজিয়াম ও মতবিনিময় কর্মসূচী গ্রহন,সততার সহিত সকল দেশপ্রেমিক জাতীয়তাবাদী পেশাজিবী গড়ে তুলতে মেডিকেল, প্রকৌশল প্রযুক্তি, বিজ্ঞা, কৃষিসহ অন্যান্য কারিগরী সেক্টরের সেক্টরের শিক্ষার্থীদের জন্য স্বতন্ত্র গবেষনা ও মনিটরিং সেল গঠন।
১৩. প্রতি বছর জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মী,সমর্থক, শুভাকাঙ্ক্ষীদের মধ্য থেকে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীর বহির্বিশ্বে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি ও কেন্দ্রীয় সংসদের দায়িত্বে গবেষণার জন্য প্রেরণ।
১৪.বাংলাদেশী জাতীয়তাবাদের প্রচার প্রসার প্রতিষ্ঠা এবং দেশের আপামর শিক্ষার্থীদেরকে নিঃস্বার্থ দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে ব্যাপক ভিত্তিক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন।
১৫. সকল বাংলাদেশীর জন্য নূন্যতম উচ্চ মাধ্যমিক শিক্ষা নিশ্চিতকরণ, কর্মমুখী শিক্ষা ব্যবস্থা প্রণয়ন,জীবনমুখী শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠায় জাতীয়তাবাদী ছাত্রদলের সর্বোচ্চ সচেষ্ট ভূমিকা পালন।
১৬. সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে সর্বদা সর্বাগ্রে জাতীয়তাবাদী ছাত্রদলের সচেষ্টতা নিশ্চিতকর।
১৭.দেশের শিক্ষা প্রতিষ্ঠানকে গনতান্ত্রিক ও সন্ত্রাস,দুর্নীতি, মাদকমুক্ত করণ ও দেশের সকল ছাত্র সংসদে নির্বাচিত ছাত্র প্রতিনিধিত্ব নিশ্চিতকরণের প্রত্যয়ে কার্যকর কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন।
১৮.গ্লোবাল ভিলেজের অংশ হিসেবে জাতীয়তাবাদী ছাত্রদল তাঁর আদর্শ ও লক্ষ্যকে ধারণ করে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিতি পরিসর বৃদ্ধি ও সুহৃদ সুজন তৈরীসহ বিভিন্ন দেশের ছাত্রসংগঠন তথা ছাত্র সংসদের সাথে ইতিবাচক সম্পর্ক স্থাপন ও মতামত বিনিময়ে সচেষ্ট হবে।
১৯. প্রাণপ্রিয় বাংলাদেশ এর স্বাধীনতা ও সার্বভৌমত্ব অখন্ডতা সুরক্ষা এবং সাম্য, ন্যায় মানবিক মর্যাদা ও গনতন্ত্র প্রতিষ্ঠায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সর্বদা অতন্দ্র প্রহরীর ন্যায় প্রতিটি বাংলাদেশীর পাশে থাকবে। সর্বশেষ প্রাণের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এর আসন্ন ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল-২০১৯ এ সময়োপযোগী ও প্রত্যয়ী নেতৃত্ব নির্বাচনের লক্ষ্য সভাপতি পদে আমাকে বিজয়ী করার সবিনয় অনুরোধ সহ আপনার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।
আপনাদেরই
হাফিজুর রহমান
সভাপতি প্রার্থী ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল-২০১৯
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল
সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ১নং সদস্য মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, ১/১১ এর অবৈধ সরকারের বিরুদ্ধে ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক,১/১১ এর দখলদার গোষ্ঠী কর্তৃক একাধিকবার নির্যাতিত, ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের হামলায় মারাত্নক রক্তাক্ত জখম,দেশনেত্রী তথা গনতন্ত্র মুক্তির চলমান সংগ্রামে সর্বদা সচেষ্ট

সম্পাদক ও প্রকাশক: তানিয়া মাহমুদ

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মিরপুর ১০ গোল চত্বর, ঢাকা
মোবাইল: +৮৮০১৭৬৬২৩৮৮১৭
ইমেইল: dhakaobserverbd@gmail.com

কারিগরি সহায়তা: AMS IT & Solutions

শিরোনাম :
★★ কালিয়ায় বাল্যবিবাহের দায়ে ৩ জনের কারাদন্ড ★★ একজন বিতার্কিক শেখ সুমন ★★ বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের প্রতিবাদ বশেমুরবিপ্রবি’তে সাংবাদিক বহিষ্কার ★★ বরিশালে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ★★ ছাত্রনেতা মাহি’র পিতার ইন্তেকাল, হাফিজ সহ বিএনপি নেতাদের শোক ★★ বিএম কলেজে ব্যতিক্রমধর্মী বিতর্ক অনুষ্ঠান ★★ অসুস্থ যুবদল নেতা কাইয়ুমের স্ত্রী ও আতিক ওসমানীর শয্যাপাশে নাজিম উদ্দীন আলম ★★ কয়রায় উপজেলা চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ★★ ভোলায় গৃহবধূ হত্যা: বিচারের দাবি ★★ দৌলতখানের গৃহবধূ নুসরাত হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন