Dhaka Observer
শুক্রবার, সকাল ৮:০৩, ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

ভুল পল্লী বিদ্যুতের, ভোগান্তি গ্রাহকের

আপডেট : সেপ্টেম্বর, ৫, ২০১৯, ৬:০৪ অপরাহ্ণ

150

এম.এ হান্নান, বাউফল:
পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের কর্মকর্তাদের ভুলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারন বিদ্যুৎ সুবিধাভোগী গ্রাহক।
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, গত জুলাই মাসের নির্ধারিত বিদ্যুৎ বিল যথাসময়ের পূর্বে পরিশোধ করা সত্বেও চলতি মাসে পরের মাসের (আগষ্ট) বিলের সাথে বিলম্ব মাশুলসহ (জমিমানা) সংযুক্ত করে বিল প্রস্তুত করায় ভোগান্তির শিকার হচ্ছে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকেরা।
উপজেলার কালাইয়া ইউনিয়নের র্কোট পাড় এলাকার বয়স্ক গ্রাহক মো: এপরাজ মিয়া এই ভোগান্তির শিকার হয়ে বলেন, আমার হিসাব নং -২৬১-১৩৭৭। গত জুলাই মাসের বিদ্যুৎ বিল পরিশোধের শেষ তারিখ ৬ আগষ্ট কালাইয়া মার্কেন্টাইল ব্যাংকে পরিশোধ করি। নির্ধারিত সময়ে পরিশোধ করার পরও আমার কাছ থেকে ব্যাংক কতৃপক্ষ ১৮টাকা জরিমানা রাখেন। ৩৮০টাকা বিলে দিতে হয় ৩৯৮ টাকা।
হতাশার আর ভোগান্তির সূরে এপরাজ মিয়া বলেন, আগষ্ট মাসের বিল পরিশোধ করার পরও জুলাই মাসের বিলের সাথে জরিমানা ফি সহ বিল প্রস্তুত করা হয়।
এক প্রশ্নে জবাবে এপরাজ বলেন, কি আর করবো ৪০টাকা ভাড়া দিয়ে বাউফল গিয়ে জামেলা শেষ করতে হবে! কষ্ট করবো ফাও!
একই ভোগান্তির শিকার পূর্ব কালাইয়া গ্রামের মো: মিজানুর রহমান নামের এক গ্রাহক। তার হিসাব নং- ৩৭৯-১০২০। জুলাই মাসের বিল পরিশোধ করার পরও আগষ্ট মাসে বিলম্ব ফি সহ বিল প্রস্তুত করেছে অফিস পল্লী বিদ্যুৎ।
মিজান বলেন, জুলাই মাসে ২৬৮টাকা বিল পরিশোধ করি নির্ধারিত সময়ের আগে। তবুও আগষ্ট মাসের ২৮৯ টাকার বিলের সাথে জুলাই মাসের জরিমানা সহ ৫৬৯ টাকা বিল আসে।

আবদুল আলী ও সেরাজ ব্যাপারী নামের আরও দু’গ্রাহক একই রকম ভোগান্তির শিকার পল্লী বিদ্যুতের।
এছাড়াও দশমিনা ও বাউফল উপজেলার শতাধিক গ্রাহকে পড়তে হয়ে হয়রানী মুলক ভোগান্তিতে। ২০০টাকার বিল সংক্রান্ত সমস্যার সমাধান করেত যাতায়াত খরচ হচ্ছে ৩০০টাকা। অপর দিকে ক্ষতি হচ্ছে মূল্যবান সময়।
এব্যাপারে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির ডিপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ তাঁদের ভুল শিকার করে বলেন পরিশোধকৃত বিল ভুল:বশত এন্টি না করায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। আগামীতে এরকম ভুল এড়িয়ে চলবে তাঁর অফিস।
এক প্রশ্নে জবাবে বলেন, আফিসে আসলে আমরা ওই বিলের সমস্যার সমাধান করে দিবো।

উল্লেখ্য, সম্প্রতি বাউফল ও দশমিনা উপজেলায় বিদ্যুতের অস¦াভাবিক লোডশেডিং এবং লো-ভোল্টেজ থাকায় সিমাহীন ভোগান্তির শিকার হচ্ছে কয়েক লাখ বিদ্যুৎ গ্রাহক। সম্যসার সমাধানের জন্য কাজ চলছে বলে দাবী কতৃপক্ষের।

Editor & Publisher: Zobayda Talukder
Head Office: 371/2, Mirpur-10, Dhaka-1216
Mobile: +8801766238817
Email: dhakaobserverbd@gmail.com

Maintenance By: AMS IT BD

শিরোনাম :
★★ চন্ডিপুরের বহু আকাঙ্খিত কার্পেটিং রাস্তার উদ্বোধন করলেন চেয়ারম্যান এ্যাড. জহুরুল হায়দার ★★ সিরাজগঞ্জে নির্মাণাধীন সেই সড়কের কার্পেটিং তুলে ফেললো জনতা ★★ অনন্ত শ্রদ্ধা ও ভালবাসার এক নাম কামরুল স্যার ★★ মধ‍্যনগর থানা বিএনপির উদ্যোগে ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে বিশাল মিছিল ★★ বগুড়ায় ২৮ পুলিশ সদস্য পুরস্কৃত ★★ কয়রায় সবার প্রিয় শিক্ষক কামরুল ইসলাম স্যার আর নেই ★★ বগুড়ায় প্রকাশ্যে বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা ★★ নড়াইলে রেজিস্ট্রেশন ও হেলমেটবিহীন মটোরসাইকেল জব্দ ★★ নূরনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগ ★★ ইসলামী ব্যাংক বালিয়াডাংগা এজেন্ট আউটলেটে শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত