বুধবার, দুপুর ১:৫৬, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

ভুল পল্লী বিদ্যুতের, ভোগান্তি গ্রাহকের

আপডেট : সেপ্টেম্বর, ৫, ২০১৯, ৬:০৪ অপরাহ্ণ

93

এম.এ হান্নান, বাউফল:
পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের কর্মকর্তাদের ভুলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারন বিদ্যুৎ সুবিধাভোগী গ্রাহক।
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, গত জুলাই মাসের নির্ধারিত বিদ্যুৎ বিল যথাসময়ের পূর্বে পরিশোধ করা সত্বেও চলতি মাসে পরের মাসের (আগষ্ট) বিলের সাথে বিলম্ব মাশুলসহ (জমিমানা) সংযুক্ত করে বিল প্রস্তুত করায় ভোগান্তির শিকার হচ্ছে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহকেরা।
উপজেলার কালাইয়া ইউনিয়নের র্কোট পাড় এলাকার বয়স্ক গ্রাহক মো: এপরাজ মিয়া এই ভোগান্তির শিকার হয়ে বলেন, আমার হিসাব নং -২৬১-১৩৭৭। গত জুলাই মাসের বিদ্যুৎ বিল পরিশোধের শেষ তারিখ ৬ আগষ্ট কালাইয়া মার্কেন্টাইল ব্যাংকে পরিশোধ করি। নির্ধারিত সময়ে পরিশোধ করার পরও আমার কাছ থেকে ব্যাংক কতৃপক্ষ ১৮টাকা জরিমানা রাখেন। ৩৮০টাকা বিলে দিতে হয় ৩৯৮ টাকা।
হতাশার আর ভোগান্তির সূরে এপরাজ মিয়া বলেন, আগষ্ট মাসের বিল পরিশোধ করার পরও জুলাই মাসের বিলের সাথে জরিমানা ফি সহ বিল প্রস্তুত করা হয়।
এক প্রশ্নে জবাবে এপরাজ বলেন, কি আর করবো ৪০টাকা ভাড়া দিয়ে বাউফল গিয়ে জামেলা শেষ করতে হবে! কষ্ট করবো ফাও!
একই ভোগান্তির শিকার পূর্ব কালাইয়া গ্রামের মো: মিজানুর রহমান নামের এক গ্রাহক। তার হিসাব নং- ৩৭৯-১০২০। জুলাই মাসের বিল পরিশোধ করার পরও আগষ্ট মাসে বিলম্ব ফি সহ বিল প্রস্তুত করেছে অফিস পল্লী বিদ্যুৎ।
মিজান বলেন, জুলাই মাসে ২৬৮টাকা বিল পরিশোধ করি নির্ধারিত সময়ের আগে। তবুও আগষ্ট মাসের ২৮৯ টাকার বিলের সাথে জুলাই মাসের জরিমানা সহ ৫৬৯ টাকা বিল আসে।

আবদুল আলী ও সেরাজ ব্যাপারী নামের আরও দু’গ্রাহক একই রকম ভোগান্তির শিকার পল্লী বিদ্যুতের।
এছাড়াও দশমিনা ও বাউফল উপজেলার শতাধিক গ্রাহকে পড়তে হয়ে হয়রানী মুলক ভোগান্তিতে। ২০০টাকার বিল সংক্রান্ত সমস্যার সমাধান করেত যাতায়াত খরচ হচ্ছে ৩০০টাকা। অপর দিকে ক্ষতি হচ্ছে মূল্যবান সময়।
এব্যাপারে বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির ডিপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম আজাদ তাঁদের ভুল শিকার করে বলেন পরিশোধকৃত বিল ভুল:বশত এন্টি না করায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। আগামীতে এরকম ভুল এড়িয়ে চলবে তাঁর অফিস।
এক প্রশ্নে জবাবে বলেন, আফিসে আসলে আমরা ওই বিলের সমস্যার সমাধান করে দিবো।

উল্লেখ্য, সম্প্রতি বাউফল ও দশমিনা উপজেলায় বিদ্যুতের অস¦াভাবিক লোডশেডিং এবং লো-ভোল্টেজ থাকায় সিমাহীন ভোগান্তির শিকার হচ্ছে কয়েক লাখ বিদ্যুৎ গ্রাহক। সম্যসার সমাধানের জন্য কাজ চলছে বলে দাবী কতৃপক্ষের।

সম্পাদক ও প্রকাশক: তানিয়া মাহমুদ

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মিরপুর ১০ গোল চত্বর, ঢাকা
মোবাইল: +৮৮০১৭৬৬২৩৮৮১৭
ইমেইল: dhakaobserverbd@gmail.com

কারিগরি সহায়তা: AMS IT & Solutions

শিরোনাম :
★★ কালিয়ায় বাল্যবিবাহের দায়ে ৩ জনের কারাদন্ড ★★ একজন বিতার্কিক শেখ সুমন ★★ বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের প্রতিবাদ বশেমুরবিপ্রবি’তে সাংবাদিক বহিষ্কার ★★ বরিশালে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ★★ ছাত্রনেতা মাহি’র পিতার ইন্তেকাল, হাফিজ সহ বিএনপি নেতাদের শোক ★★ বিএম কলেজে ব্যতিক্রমধর্মী বিতর্ক অনুষ্ঠান ★★ অসুস্থ যুবদল নেতা কাইয়ুমের স্ত্রী ও আতিক ওসমানীর শয্যাপাশে নাজিম উদ্দীন আলম ★★ কয়রায় উপজেলা চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ★★ ভোলায় গৃহবধূ হত্যা: বিচারের দাবি ★★ দৌলতখানের গৃহবধূ নুসরাত হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন