বুধবার, দুপুর ২:০০, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

লালমোহন পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে নতুন প্রার্থী হিসেবে আলোচনায় যারা

আপডেট : সেপ্টেম্বর, ৩, ২০১৯, ৪:২৫ পূর্বাহ্ণ

489

বিশেষ প্রতিনিধি:

ধারাবাহিক প্রতিবেদনের-১ম পর্ব

লালমোহন পৌরসভা (প্রথম শ্রেনী) দীর্ঘ কয়েক বছর মামলা জটিলতায় নির্বাচন মেয়াদোত্তীর্ণ হওয়ার পরেও নির্বাচন হয়নি। সম্প্রতি নির্বাচনের গুঞ্জন উঠলে নড়ে চড়ে বসে স্থানীয় ভোটার, বর্তমান ও সাবেক কাউন্সিলর সহ নতুন প্রার্থী হিসেবে নতুন প্রজম্মের তরুন ছাত্র ও যুব নেতারা।

উপরে বাম হতে রায়হান মাসুম,জিয়াউল হক জিয়া,আবুল হাসনাইন রনি ও রাশেদ জমাদার

শোনা যায় এবার প্রতিটি ওয়ার্ডে একাধিক প্রার্থী কাউন্সিলর পদে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করলেও এখন পর্যন্ত তাঁরা প্রকাশ্য আসছেন না। তবে নাম প্রকাশ না করার শর্তে অনেক ওয়ার্ডের নতুন প্রার্থীরা জানান,তারা গোপনে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করছেন।জয়লাভের সম্ভাবনা বা ভোটের মাঠে চ্যালেঞ্জ জানাতে পারলেই তাঁরা নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করবেন।

 

ওয়ার্ড পর্যায়ের সাধারণ ভোটারদের সাথে আলাপ কালে জানা যায়,তাঁরা এবার অপেক্ষাকৃত তরুন ও যুবকদের প্রার্থী হিসেবে অগ্রাধিকার দিবেন। যেমনটি করেছিলেন সর্বশেষ পৌর নির্বাচনে তখনকার ৯ টি ওয়ার্ডের মধ্য ৬ টি ওয়ার্ডের কাউন্সিলর পদেই অপেক্ষাকৃত তরুন ও যুবকরা নির্বাচিত হয়েছিলেন। পৌরসভার অন্যতম নয়ানীগ্রাম ৪ নং ওয়ার্ডের সম্ভাব্য নতুন প্রার্থীদের মধ্য ভোটারদের পছন্দের তালিকায় রয়েছেন উপজেলা যুবলীগ নেতা রায়হান মাসুম। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তার সমর্থকরা দোয়া ও সমর্থন চেয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছেন।

এলাকার ভোটাররা জানান রায়হান মাসুম দীর্ঘ সময় ধরে এলাকার মানুষের বিপদে আপদে পাশে থেকে কাজ করে যাচ্ছেন। এ ওয়ার্ডের তরুন ও যুবক শ্রেনীসহ ভোটারদের পছন্দের শীর্ষে তিনি। দীর্ঘ বছর ধরে রাজনীতির সাথে সংশ্লিষ্ট থাকায় এলাকায় তাঁর একটা আলাদা পরিচিতি রয়েছে। এক সময়ের ছাত্র নেতা রায়হান মাসুম বর্তমানে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন।

নতুন সম্ভাব্য প্রার্থীদের মধ্য তিনি যথেষ্ট প্রভাবশালী ও শক্তিশালী প্রার্থী বলে জানা গেছে। রায়হান মাসুম বলেন, আমি দ্বীপবন্ধু আলহাজ্ব নূরন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের কর্মী হিসেবে জনগনের পাশে থেকে কাজ করতে চাই। কাউন্সিলর নির্বাচিত হয়ে এ ওয়ার্ডটিকে সন্ত্রাস,চাদাঁবাজ,মাদকমুক্ত একটি মডেল ওয়ার্ডে পরিনত করতে চাই। পৌরসভার ৭নং ওয়ার্ডের ভোটারদের সাথে আলাপ করে জানা যায়,কয়েক মাস আগে হতেই কাউন্সিলর পদে প্রকাশ্য প্রার্থী হওয়ার জানান দিয়েছেন এ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোরশেদ আলম দয়ালের ভাতিজা মোঃ রাশেদ জমাদার, সত্যতা জানতে তাকে ফোন করলে তিনি প্রার্থী হবেন বলে স্বীকার করে বলেন, আমি বহু আগে হতেই মানুষের সুখে দুঃখে পাশে থেকে কাজ করে যাচ্ছি।এলাকার সাধারণ জনগন চাইলে আমি প্রার্থী হবো ইনশাআল্লাহ। অবহলেিত ৭ নং ওয়ার্ডে আশানুরূপ উন্নয়ন হয়নি। আমি নির্বাচিত হলে এ ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড হিসেবে গড়ে তুলব।নূরন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের কর্মী হিসেবে আজীবন জনগনের পাশে থেকে কাজ করব।

 

৮ নং ওয়ার্ডে একাধিক প্রার্থীর কথা আলোচিত হলেও এখন পর্যন্ত নতুন প্রার্থীদের মধ্য উপজেলা যুবলীগ নেতা জিয়াউল হক জিয়া’র কথাই বেশ আলোচিত হচ্ছে। তাঁর সমর্থকরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রার্থী হওয়ার কথা জানান দিচ্ছেন। এলাকাবাসী জানান জিয়াউল হক জিয়ার রাজনৈতিক পরিচিতি দীর্ঘ সময় ধরেই, এলাকার তরুন ও যুব সমাজের একটা বৃহৎ বলয়েরও তিনি নেতৃত্ব দিচ্ছেন। যুব ও তরুন সমাজের নিকট তার জনপ্রিয়তা অনেক। রাজনৈতিক নানা সংকটময় সময়ে এলাকায় না থাকলেও সবসময়ই এলাকাবাসীর সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন।নতুন সম্ভাব্য প্রার্থীদের মধ্য তিনি যথেষ্ট শক্তিশালী প্রার্থী বলে জানান এলাকাবাসী।তিনি প্রার্থী হলে এবার এ ওয়ার্ডে ভোটের মাঠে অন্যরকম আমেজ বয়ে আনবে।

 

জিয়াউল হক জিয়া বলেন আমি দ্বীপবন্ধু আলহাজ্ব নূরন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের মত এলাকার দুখী মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখে এ ওয়ার্ডের জন দুর্ভোগ সংশ্লিষ্ট সমস্যা গুলো পর্যায়ক্রমে চিহ্নিত করে তা লাঘবের প্রয়ো জনীয় ব্যবস্থা গ্রহণ করে ৮ নং ওয়ার্ডকে একটি সুন্দর বাসযোগ্য ওয়ার্ডে পরিনত করতে চাই। পৌরসভার গুরুত্বপূর্ণ ওয়ার্ডের মধ্য ২ নং ওয়ার্ডটিও অন্যতম, এ ওয়ার্ডের বয়োজ্যেষ্ঠ মুরুব্বী,তরুন ও যুবক ভোটারদের সম্ভাব্য তরুন কাউন্সিলর প্রার্থীর বিষয়ে মতামত জানতে চাইলে তাঁরা বলেন, এখন পর্যন্ত কোন নতুন প্রার্থীর কথা তারা শোনেন নি।

তবে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ক্লিন ইমেজের ছাত্র নেতা হিসেবে পরিচিত আবুল হাসনাইন রনি রয়েছেন তাদের পছন্দের তালিকায়। ওই এলাকা হতে জানা যায় এলাকার ছোট,বড় সকলের সাথেই রয়েছে তার সুসম্পর্ক, মানুষের বিপদে আপদে সবসময়ই ছুটে আসেন। তিনি প্রার্থী হলে তারা তাকে নির্বাচিত করার জন্য মাঠে কাজ করবেন বলে জানান।

তবে প্রার্থী হওয়ার বিষয়ে আবুল হাসনাইন রনিকে ফোন করে জানতে চাইলে তিনি বলেন,আমি ছাত্র রাজনীতি করি একটি আদর্শের জায়গা হতে,সে আদর্শেই মানুষের জন্য সর্বদা নিজেকে নিয়োজিত রাখি। এলাকার মানুষ আমাকে ভালোবেসে সমর্থন করতে পারে। তবে আমি প্রার্থী হবো কিনা সে বিষয়ে এখন কোন মন্তব্য করতে পারছিনা। পৌরসভার অন্যান্য ওয়ার্ডের আরও নতুন তরুন প্রার্থীদের নিয়ে দেখবেন ধারাবাহিক বিশেষ প্রতিবেদনের ২য় পর্বে।

সম্পাদক ও প্রকাশক: তানিয়া মাহমুদ

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মিরপুর ১০ গোল চত্বর, ঢাকা
মোবাইল: +৮৮০১৭৬৬২৩৮৮১৭
ইমেইল: dhakaobserverbd@gmail.com

কারিগরি সহায়তা: AMS IT & Solutions

শিরোনাম :
★★ কালিয়ায় বাল্যবিবাহের দায়ে ৩ জনের কারাদন্ড ★★ একজন বিতার্কিক শেখ সুমন ★★ বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের প্রতিবাদ বশেমুরবিপ্রবি’তে সাংবাদিক বহিষ্কার ★★ বরিশালে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ★★ ছাত্রনেতা মাহি’র পিতার ইন্তেকাল, হাফিজ সহ বিএনপি নেতাদের শোক ★★ বিএম কলেজে ব্যতিক্রমধর্মী বিতর্ক অনুষ্ঠান ★★ অসুস্থ যুবদল নেতা কাইয়ুমের স্ত্রী ও আতিক ওসমানীর শয্যাপাশে নাজিম উদ্দীন আলম ★★ কয়রায় উপজেলা চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ★★ ভোলায় গৃহবধূ হত্যা: বিচারের দাবি ★★ দৌলতখানের গৃহবধূ নুসরাত হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন