Dhaka Observer
মঙ্গলবার, বিকাল ৪:৪৮, ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

বাংলাদেশের মানুষ একদিন গর্জে উঠবে-মেজর অবঃ হাফিজ 

আপডেট : আগস্ট, ৩১, ২০১৯, ২:২৯ অপরাহ্ণ

689

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশের মানুষ একদিন এ সরকারের বিরুদ্ধে গর্জে উঠবে যেমন আমরা ১৯৭১ সালে গর্জে উঠেছিলাম। এমন মন্তব্য করেছেন  বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব  মেজর অবঃ হাফিজ উদ্দীন আহম্মেদ বীরবিক্রম। তিনি শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করনীয় শীর্ষক” আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি আরও বলেন ভোট ডাকাতির সরকারকে সারা বিশ্ব ঘৃনা জানাচ্ছে, অথচ তারাই নির্লজ্জভাবে রাস্ট্রক্ষমতায় বসে আছে।
মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে কথা বলতে গিয়ে মেজর হাফিজ বলেন,যাঁরা স্বাধীনতার ঘোষণা দেয়ার কথা ছিলো তাঁরা ঘোষণা দেন নি, চট্রগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র হতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এটাই বাস্তব সত্য। ঘোষণা দেয়ার পর সৈনিকরা অস্ত্র হাতে বিদ্রোহ করেছিল,যদি সৈনিকরা বিদ্রোহ না করত তাহলে মুক্তিযুদ্ধ হতনা। বিশ্ব নেতাদের চাপে তখন একটি গোলটেবিল বৈঠক হতো,শেখ মুজিবকে হয়ত পূর্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী করা হতো।২৫ মার্চের পর বাঙালির ২৪ বছরের ক্ষোভ, বঞ্চনার যে অগ্নিস্ফুলিঙ্গ সৃষ্টি হয়েছিল তার বিস্ফোরণ ঘটিয়েছে সামরিক বাহিনী ও ইপিআর সদস্যরা।
আমরা হাজার ছাত্র জনতাকে মুক্তিযুদ্ধের ট্রেনিং দিয়েছি। আমরা যুদ্ধ শুরু করে দিয়েছি জনতা শেষ পর্যন্ত টেনে নিয়ে গেছে। আমি ৮০০ শত সৈনিকের ব্যাটালিয়নের কমান্ডার ছিলাম তাঁর মধ্য ৬০০ জনই ছিল কৃষক,ছাত্র,মুদি দোকানদার,বাসের হেলপার সহ নানা শ্রেণী পেশার মানুষ। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ছিল জনতার যুদ্ধ।মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আবদুল হালিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান অবঃ মেজর জেনারেল ইব্রাহিম বীর প্রতীক, পিপলস পার্টির চেয়ারম্যান মিতা রহমান, বিএনপির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্ণেল অবঃ জয়নুল, মুক্তিযোদ্ধা প্রজম্ম দলের সভাপতি কালাম ফয়েজী,মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন ঢাকাস্থ লালমোহন থানা জাতীয়তাবাদী ফোরামের সেক্রেটারী কেএইচ কাঞ্চন,সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম হাং,নির্বাহী সদস্য আবুল খায়ের,ছাত্র ফোরাম সভাপতি মনির হোসেন, তিতুমীর কলেজ ছাত্রদল নেতা মহিউদ্দিন মাহি প্রমুখ।

Editor & Publisher: Zobayda Talukder
Head Office: 371/2, Mirpur-10, Dhaka-1216
Mobile: +8801766238817
Email: dhakaobserverbd@gmail.com

Maintenance By: AMS IT BD

শিরোনাম :
★★ ভোলায় শুরু হচ্ছে এসএমই পণ্য মেলা ★★ বগুড়ার কৃতি সন্তান তৌহিদ হৃদয়কে নিজ এলাকায় গণসংবর্ধনা ★★ প্রধানমন্ত্রী বগুড়ার পাশে আছে বলেই একটি বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন-শফিক ★★ টাঙ্গাইলে শিক্ষার্থীদের শোক র‌্যালি ও মানববন্ধন ★★ শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের বর্ধিত সভা  ★★ ভয়েস অব কাজিপুর এর উদ্যোগে দোয়েল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে টি-শার্ট বিতরণ  ★★ সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজট ★★ টাঙ্গাইলের আসলাম তালুকদার ওরফে চিত্রনায়ক মান্না বিহীন ১২ বছর ★★ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জের সম্মাননা লাভ করলেন রবিউল হোসেন ★★ বগুড়ায় আ’লীগের মাঝি সাহাদারা মান্নান