বুধবার, দুপুর ২:০০, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

বাংলাদেশের মানুষ একদিন গর্জে উঠবে-মেজর অবঃ হাফিজ 

আপডেট : আগস্ট, ৩১, ২০১৯, ২:২৯ অপরাহ্ণ

269

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশের মানুষ একদিন এ সরকারের বিরুদ্ধে গর্জে উঠবে যেমন আমরা ১৯৭১ সালে গর্জে উঠেছিলাম। এমন মন্তব্য করেছেন  বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব  মেজর অবঃ হাফিজ উদ্দীন আহম্মেদ বীরবিক্রম। তিনি শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করনীয় শীর্ষক” আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় তিনি আরও বলেন ভোট ডাকাতির সরকারকে সারা বিশ্ব ঘৃনা জানাচ্ছে, অথচ তারাই নির্লজ্জভাবে রাস্ট্রক্ষমতায় বসে আছে।
মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে কথা বলতে গিয়ে মেজর হাফিজ বলেন,যাঁরা স্বাধীনতার ঘোষণা দেয়ার কথা ছিলো তাঁরা ঘোষণা দেন নি, চট্রগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র হতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এটাই বাস্তব সত্য। ঘোষণা দেয়ার পর সৈনিকরা অস্ত্র হাতে বিদ্রোহ করেছিল,যদি সৈনিকরা বিদ্রোহ না করত তাহলে মুক্তিযুদ্ধ হতনা। বিশ্ব নেতাদের চাপে তখন একটি গোলটেবিল বৈঠক হতো,শেখ মুজিবকে হয়ত পূর্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী করা হতো।২৫ মার্চের পর বাঙালির ২৪ বছরের ক্ষোভ, বঞ্চনার যে অগ্নিস্ফুলিঙ্গ সৃষ্টি হয়েছিল তার বিস্ফোরণ ঘটিয়েছে সামরিক বাহিনী ও ইপিআর সদস্যরা।
আমরা হাজার ছাত্র জনতাকে মুক্তিযুদ্ধের ট্রেনিং দিয়েছি। আমরা যুদ্ধ শুরু করে দিয়েছি জনতা শেষ পর্যন্ত টেনে নিয়ে গেছে। আমি ৮০০ শত সৈনিকের ব্যাটালিয়নের কমান্ডার ছিলাম তাঁর মধ্য ৬০০ জনই ছিল কৃষক,ছাত্র,মুদি দোকানদার,বাসের হেলপার সহ নানা শ্রেণী পেশার মানুষ। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ছিল জনতার যুদ্ধ।মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আবদুল হালিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান অবঃ মেজর জেনারেল ইব্রাহিম বীর প্রতীক, পিপলস পার্টির চেয়ারম্যান মিতা রহমান, বিএনপির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্ণেল অবঃ জয়নুল, মুক্তিযোদ্ধা প্রজম্ম দলের সভাপতি কালাম ফয়েজী,মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সভাপতি সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন ঢাকাস্থ লালমোহন থানা জাতীয়তাবাদী ফোরামের সেক্রেটারী কেএইচ কাঞ্চন,সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম হাং,নির্বাহী সদস্য আবুল খায়ের,ছাত্র ফোরাম সভাপতি মনির হোসেন, তিতুমীর কলেজ ছাত্রদল নেতা মহিউদ্দিন মাহি প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক: তানিয়া মাহমুদ

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মিরপুর ১০ গোল চত্বর, ঢাকা
মোবাইল: +৮৮০১৭৬৬২৩৮৮১৭
ইমেইল: dhakaobserverbd@gmail.com

কারিগরি সহায়তা: AMS IT & Solutions

শিরোনাম :
★★ কালিয়ায় বাল্যবিবাহের দায়ে ৩ জনের কারাদন্ড ★★ একজন বিতার্কিক শেখ সুমন ★★ বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের প্রতিবাদ বশেমুরবিপ্রবি’তে সাংবাদিক বহিষ্কার ★★ বরিশালে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ★★ ছাত্রনেতা মাহি’র পিতার ইন্তেকাল, হাফিজ সহ বিএনপি নেতাদের শোক ★★ বিএম কলেজে ব্যতিক্রমধর্মী বিতর্ক অনুষ্ঠান ★★ অসুস্থ যুবদল নেতা কাইয়ুমের স্ত্রী ও আতিক ওসমানীর শয্যাপাশে নাজিম উদ্দীন আলম ★★ কয়রায় উপজেলা চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ★★ ভোলায় গৃহবধূ হত্যা: বিচারের দাবি ★★ দৌলতখানের গৃহবধূ নুসরাত হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন