প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কর্মহীন দরিদ্র মানুষের মাঝে আহার্য তুলে দিচ্ছেন বরিশাল জেলা প্রশাসক

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৬:০৪ পূর্বাহ্ন

News Headline :
করোনায় বন্ধ হয়নি লক্ষ্মীপুরের ইটভাটার আগুন  টাঙ্গাইলে হতদরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী দিল বিএনপি ফোন পাবার সাথে সাথে ১৫ পরিবারের খাবার পৌছে দিলেন বরিশাল জেলা প্রশাসক মাদারীপুরের রাজৈরে সাংবাদিক পিতার উপর পৈচাশিক হামলা ভোলায় অসহায় পরিবারের পাশে গ্রামীন জন উন্নয়ন সংস্থা প্রবাসে থেকেও অসহায় পরিবারের পাশে প্রবাসী আবুল কাশেম ভোলায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির তীব্র নিন্দা শ্যামনগরে লিডার্সের উদ্যোগে দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করলেন এমপি জগলুল হায়দার লক্ষ্মীপুরে করোনা উপসর্গে এক বৃদ্ধের মৃত্যু : বাড়ি লকডাউন নিজ উদ্যোগে হতদরিদ্রদের খাদ্যসামগ্রী দিলেন প্রবাসী জাহিদুল ইসলাম

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী কর্মহীন দরিদ্র মানুষের মাঝে আহার্য তুলে দিচ্ছেন বরিশাল জেলা প্রশাসক

মোঃ শাহাজাদা হীরা:
প্রাণঘাতী মহামারী করোনাভাইরাস আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। করোনা আক্রান্ত সব দেশের শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বিপণিবিতান, গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন বিশ্বজুড়েই চলছে লকডাউন। বিশ্বের সার্বিক পরিস্থিতি এখন টালমাটাল। সেই সঙ্গে করোনার প্রভাব পড়েছে বাংলাদেশেও।

 

দেশের প্রশাসন উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং জনগণকে রক্ষা করতে এরিমধ্য কার্যকরী ভূমিকা পালন করছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের করোনা ভাইরাস মোকাবিলায় সকলের সহযোগিতা চেয়েছেন। তারি ধারাবাহিকতায় আজ থেকে দেশের সকল মানুষকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত নিজ নিজ বাসায় অবস্থান করার অনুরোধ জানিয়েছে। নিম্ন আয়ের খেটে-খাওয়া মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে তাদের জন্য আহার্যের ব্যাবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

 

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস আজ বিকাল ৪ টায় বরিশাল সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে জেলা প্রশাসন বরিশালের সহযোগিতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কতৃক প্রদত্ত করোনা ভাইরাস প্রতিরোধে নিম্ন আয়ের কর্মহীন খেটে-খাওয়া মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে তাদের আহার্য প্রদান কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

 

এসময় তিনি সরকারের নিয়ম মেনে গণজমায়েত না করে বাসায় অবস্থান করার অনুরোধ জানিয়েন পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বলেন, একটি মানুষও অনাহারে থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রী সবার জন্য আহার্যের ব্যাবস্থা করেছে আপনারা বাসায় অবস্থান করেন আমরা আপনাদের বাড়ি বাড়ি গিয়ে আপনাদের আহার্য পৌঁছে দেবো। আজ থেকে বরিশাল মহানগরসহ জেলার ১০ টি উপজেলায় একযোগে এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

 

প্রাথমিক ভাবে প্রতিটি উপজেলায় ১৩০ জন কর্মহীন খেটে-খাওয়া পরিবারের মাঝে চাল ১০ কেজি, ডাল ২ কেজি, আলু ৫ কেজি এবং একটি সাবান বিতরণ করবে উপজেলা প্রশাসন। পর্যায়ক্রমে এ সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক বরিশাল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর উপজেলা মোঃ মোশারফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বরিশাল সদর মাহবুবুর রহমান মধু, সহকারী কমিশনার (ভুমি) বরিশাল সদর মোঃ মেহেদী হাসান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা বরিশাল প্রশান্ত কুমার রায়, পিআইও বরিশাল সদর উপজেলা কামরুজ্জামানসহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD