নলছিটির সেই ঈদগাহ মাঠের কাজ শুরু

শনিবার, ৩০ মে ২০২০, ০৩:৩১ পূর্বাহ্ন

News Headline :
কয়রায় পানিবন্দি লক্ষাধিক মানুষের খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট, পানিবাহিত রোগের প্রাদুর্ভাব বগুড়ায় নিখোঁজ রফিকুলের ১১ মাস পর অর্ধগলিত লাশ উদ্ধার গ্রেফতার ৪ শরণখোলায় সুন্দরবন থেকে লোকালয়ে আসা একটি হরিন উদ্ধার আওয়ামী লীগের ওয়েবসাইটে এমপি মুকুলের ত্রান বিতরন কার্যক্রম বোরহানউদ্দিন প্রশাসনের মানবতায় ঠাই পেলো শিশু সন্তানসহ মা নড়াইলের লোহাগড়ায় করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু থানায় ঢুকে পুলিশকে লাঞ্চিত করেছে আসামীর পিতা বগুড়ায় স্পিরিট পানে দুই বন্ধুর মৃত্যু বগুড়া সদরে করোনা রোগী সবচেয়ে বেশি ঘুর্ণিঝড় আম্পানে মোংলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা

নলছিটির সেই ঈদগাহ মাঠের কাজ শুরু

 নিজস্ব প্রতিবেদক:
ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার নাচন মহল ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর গ্রামে জমি জমা সংক্রান্ত বিরোধ দেখিয়ে দীর্ঘ দিনের ব্যবহারিত ঈদগাহ মাঠের উন্নয়ন মুলক কাজে বাধা প্রধান করেছিলো এলাকার কিছু সন্ত্রাসীরা । দীর্ঘ ২৫/৩০ বছরের ব্যবহারিত ঈদ্গাহ মাঠের কাজ বন্ধ হওয়ায় এলাকার জনসাধারনের মাঝে ক্ষোভ বিরাজ করছিল । মূলত নিজেদের স্বার্থ হাসিল করে সরকারি জমি ভোগ দখল নেয়ার পায়তারা চালাচ্ছিল এ সন্ত্রাসীরা ।

 

তবে তাদের দাবি ছিলো এই জমির পাশ দিয়ে এস এ নকশায় একটি সরকারি রাস্তার জমি গিয়েছে তাই এখানে ঈদগাহের মাঠ করা যাবে না সরকারি জমি বাদ দিয়ে ঈদগাহ মাঠ করতে হবে কিন্তুু এলাকার ৯৯ শতাংশ লোক যেখানে ঈদের নামাজ এক সাথে আদায় করবে সেখানে এমন বাধা ভিত্তিহীন বলে মনে করে এলাকার সাধারণ জনগন ।

 

তাই সকল অন্যায় অপশক্তির বিরুদ্ধে একাত্মতা প্রকাশ করে স্থানীয় মেম্বার মোঃ কবির খলিফা, মোঃ হেমায়েত খলিফা, মোঃ নান্নু খলিফা ,মোঃ সুমন খলিফা এবং মোঃ শাহআলম খলিফার নেতৃত্বে গত ২৩ মার্চ (সোমবার ) উপজেলা চেয়ারম্যান মোঃ সিদিকুর রহমান (সিদ্দিক) এর নির্দেশে ওই ঈদগাহ মাঠের উন্নয়ন মূলক কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু হয় । বর্তমানে উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে ।এলাকার সকল উন্নয়ন মূলক কাজে নিজেদের ভিতরে ঐক্যবদ্ধ হওয়ার কথা বলেছেন স্থানীয় এ নেতারা । স্থানীয় এ নেতারা আরো বলেন, সরকারি জমি যার ভিতরে থাকবে তারা ব্যবহার করবে সেখানে জোরপূর্বক ভাবে কারো ভোগ দখলিও জমি কেউ দখল নেয়ার চেষ্টা করা সন্ত্রাসী মূলক কর্ম কান্ড ছাড়া আর কিছুই নয় ।

 

 

আর এই ঈদগাহ মাঠের জন্য ০৫ শ;তাশ জমি দান করা আছে আর তাঁর পাশে যদি সরকারি জমি থাকে সেটাতো জনগনেই ঈদগাহ মাঠে ব্যবহার করবে । আর সরকারি জমি জোরপূর্বক দখল নেয়ার এখতিয়ার কারও নেই । সাধারণ মানুষের টাকা দিয়েই এই উন্নয়ন মুলক কাজ শুরু করার সাথে সাথে পুরোপুরি ভাবে বন্ধ করে দেয়া হয়েছিলো কিন্তু পুনরায় কাজ চালু হওয়ায় স্থানীয় নেতা ও উপজেলা চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে স্থানীয় সাধারণ জনগন ।

 

এ ব্যাপারে উপজেলার চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান জানান , বর্তমান সরকার কোন অন্যায়ের প্রশ্রয় দেয় না । জনগন ও দেশের সকল সামাজিক উন্নয়ন মূলক কাজ এগিয়ে নেয়ার পিছনে আমি কাজ করে যাচ্ছি । ঈদগাহ মাঠের কাজ বন্ধ হওয়ার কথা শোনার পরে তা পুনরায় চালু করার অনুমতি দেয়া হয়েছে । এ নিয়ে নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার জানান, ঈদগাহ মাঠের কাজে বাধাপ্রদান করার ব্যাপারে অবগত ছিলাম না ।

 

এমন অনৈতিক কর্ম কান্ড হলে স্থানীয় প্রশাসনের কাছে জানানো কথাও বলেছেন তিনি ।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD