ঝালকাঠিতে করোনা গুজবে আতঙ্ক

বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৩৫ পূর্বাহ্ন

News Headline :
ভোলায় ঢাকাগামী লঞ্চে জেলা প্রশাসনের অভিযান, মাস্ক পরিধান না করায় জরিমানা কাউখালীতে অসহায় কৃষক পরিবারের উপর হামলা ময়মনসিংহের ত্রিশালে মাস্ক ক্যাম্পেইনের উদ্বোধন  স্ট্যাম্প ও ব্যান্ডরোলের অবৈধ ব্যবহারে সরকারের ক্ষতি বছরে ৮০০ কোটি টাকা খুলনার কয়রায় ইউথনেট ও অন্যান্য সংগঠনের উদ্যোগে ‘এশিয়া ক্লাইমেট র‍্যালি’ অনুষ্ঠিত মোংলা পোর্ট পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের কর্মীসমাবেশ অনুষ্ঠিত জনগণেরর আস্থা অর্জন করে জনগণকে সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সর্বদা কাজ করে যাবে” _অতিরিক্ত পুলিশ সুপার আজাদ নওগাঁয় কৃষকের অনুকুলে বাস্তবায়িত হচ্ছে ২ কোটি ৬৯ লক্ষ ১৭ হাজার টাকা’র কৃষি পুনর্বাসন কর্মসূচী সুন্দরবনে বনজ সম্পদ রক্ষা ও দস্যু দমনে খুলনা জেলা পুলিশের অভিযান ঘাটাইলে শিশুশিক্ষার্থী বলাৎকার মাদরাসার দুই শিক্ষক আটক

ঝালকাঠিতে করোনা গুজবে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে ঝালকাঠি জেলাবাসীকে আতঙ্কিত করার অভিযোগ উঠেছে ইব্রাহিম খান শাকিল নামের এক যুবক বিরুদ্ধে। মঙ্গলবার (২৪ মার্চ) সকালে তিনি তার ফেসবুক আইডিতে (Ibrahim Khan Shakil) ) দেয়া ওই পোস্টে উল্লেখ করেন, ‘ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় ১০ জন করোনা ভাইরাসের রোগী শনাক্ত করা হয়েছে জানিয়েছেন সিভিল সার্জন ঝালকাঠি।

২৫ মার্চ ২০২০’। সিভিল সার্জনের বরাতে তিনি মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে গুজব সৃষ্টি করলে একাধিক ফেসবুক ব্যবহারকারী ওই পোস্টটির স্ক্রীনশট দিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন। অনেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে গুজব সৃষ্টির অপরাধে তাকে আটকের দাবি জানিয়েছেন। বিষয়টি দ্রুত ছড়িয়ে পড়লে শাকিল ফেসবুক থেকে পোস্টটি ডিলিট করে আত্মগোপনে চলে যান। একাধিক সূত্রে জানা গেছে, ইব্রাহিম খান শাকিল ঝালকাঠির নলছিটি উপজেলার নাচনমহল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মো. হানিফ খানের ছেলে।

এদিকে ফেসবুকে ওই পোস্ট দেয়ার পর করোনা নিয়ে বেশ আতঙ্ক ছড়িয়েছে বরিশাল বিভাগজুড়ে। এ বিভাগে এখন পর্যন্ত কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান না পাওয়া গেলেও শাকিল তার পোস্টে ঝালকাঠিতে ১০ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত করা হয়েছে বলে উল্লেখ করেন। তবে নানাভাবে অনুসন্ধান চালিয়ে জেলায় করোনাভাইরাস আক্রান্ত কোন রোগীর অস্তিত্ব পাওয়া যায়নি।

এ ব্যাপারে ঝালকাঠি জেলা সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার বলেন, ঝালকাঠিতে ১০ জন করোনাভাইরাসের রোগী শনাক্তের বিষয়টি সম্পূর্ণ অসত্য করোনা ভাইরাসের রোগী শনাক্তকরণের কোন ব্যবস্থা ঝালকাঠিতে নেই। তিনি আরো বলেন, সাধারণত করোনাভাইরাসে আক্রান্তদের শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) নিয়িমিত ব্রিফিং করেন।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD