বগুড়ায় সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার দাবি জানিয়েছে,বিইউজে

বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫৫ পূর্বাহ্ন

News Headline :
ভোলায় ঢাকাগামী লঞ্চে জেলা প্রশাসনের অভিযান, মাস্ক পরিধান না করায় জরিমানা কাউখালীতে অসহায় কৃষক পরিবারের উপর হামলা ময়মনসিংহের ত্রিশালে মাস্ক ক্যাম্পেইনের উদ্বোধন  স্ট্যাম্প ও ব্যান্ডরোলের অবৈধ ব্যবহারে সরকারের ক্ষতি বছরে ৮০০ কোটি টাকা খুলনার কয়রায় ইউথনেট ও অন্যান্য সংগঠনের উদ্যোগে ‘এশিয়া ক্লাইমেট র‍্যালি’ অনুষ্ঠিত মোংলা পোর্ট পৌরসভার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের কর্মীসমাবেশ অনুষ্ঠিত জনগণেরর আস্থা অর্জন করে জনগণকে সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সর্বদা কাজ করে যাবে” _অতিরিক্ত পুলিশ সুপার আজাদ নওগাঁয় কৃষকের অনুকুলে বাস্তবায়িত হচ্ছে ২ কোটি ৬৯ লক্ষ ১৭ হাজার টাকা’র কৃষি পুনর্বাসন কর্মসূচী সুন্দরবনে বনজ সম্পদ রক্ষা ও দস্যু দমনে খুলনা জেলা পুলিশের অভিযান ঘাটাইলে শিশুশিক্ষার্থী বলাৎকার মাদরাসার দুই শিক্ষক আটক

বগুড়ায় সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার দাবি জানিয়েছে,বিইউজে

জিএম মিজান ,বগুড়া প্রতিনিধি:
সংক্রামক ব্যাধি করোনার চলমান পরিস্থিতিতে কর্মরত সাংবাদিক সমাজের স্বাস্থ্য সুরক্ষার বিষয় নিশ্চিত করতে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) রাষ্ট্র তথা প্রশাসনের প্রতি দাবি জানিয়েছে। বিইউজে’র সভাপতি আমজাদ হোসেন মিন্টু ও সাধারণ সম্পাদক জেএম রউফ স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে এই দাবি জানানো হয়।

 

বিবৃতিতে উল্লেখ করা হয়, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস জনিত সংক্রামক ব্যধি কোভিক নাইনটিনের কারণে চরম ঝুঁকির মধ্যে পড়েছেন সাংবাদিক সমাজ। কারণ সংবাদ সংগ্রহে মাঠে বিচরণই সংবাদ কর্মীদের প্রধানতম কাজ। দেশের কয়েকটি সংবাদ মাধ্যম কর্তৃপক্ষ তাঁদের কর্মীদের জীবনের ঝুঁকির কথা বিবেচনা করে কর্মপরিধি সীমীত করার ঘোষণা দিলেও অধিকাংশ সংবাদ কর্মীকে ঝুঁকিপূর্ণ পরিবেশেই কাজ করতে হচ্ছে এবং হবে।

 

দেশের যে সকল জনগোষ্ঠী চলমান পরিস্থিতিতে চরম ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে তাঁদের মধ্যে সংবাদ কর্মীরা অন্যতম। অথচ এই পেশাকে রাষ্ট্র সর্বোচ্চ মর্যাদা পূর্ণ ও গুরুত্বপূর্ণ পেশা হিসেবে বিবেচনা করে সংবাদপত্রকে রাষ্ট্রের চতুর্থস্তম্ভ বলা হয়। সেই মহান পেশায় জড়িত কর্মীদের জীবনের নিরাপত্তা তথা স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবং সকল সংবাদ প্রতিষ্ঠানকে তাঁদের কর্মীদের জীবনমানের উন্নয়ন ও চলমান বাজার পরিস্থিতিতে স্বাভাবিক জীবন যাপনের জন্য প্রয়োজনীয় আর্থিক সুবিধা নিশ্চিত করার দাবি জানানো হয়।

 

মাঠ পর্যায়ে সংবাদ সংগ্রহের জন্য দায়িত্বরত সংবাদ কর্মীদের জন্য পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) এবং আর্থিক নিরাপত্তা নিশ্চিত করা না গেলে সংবাদ কর্মীদের পক্ষে প্রকৃতচিত্র তুলে ধরা সম্ভব হবে না। এর ফলে সংবাদ নিয়ে বিভ্রান্তি ছড়ানোর আশঙ্কা সৃষ্টি হবে। বিষয়টি জরুরি বিবেচনা করে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণের দাবিও জানানো হয়েছে বিবৃতিতে।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD