ভোলায় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪০ পূর্বাহ্ন

ভোলায় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি ॥

প্রানঘাতী ‘নভেল করোনা ভাইরাস’ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোলায় লিফলেট বিতরন করা হয়েছে। রবিবার (২২ মার্চ) দৈনিক আজকের ভোলা, ভোলা নাগরিক অধিকার ফোরাম, গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের পক্ষ থেকে ভোলার জজ কোর্ট এলাকায়, সদর রোড, নতুন বাজার ও পরানগঞ্জ বাজারে পথচারী, ব্যবসায়ী,অটোরিকশা ড্রাইভারদের মাঝে এই লিফলেট বিতরণ করা হয়।
সকাল ১১টায় ভোলার জজ কোর্ট এলাকায় লিফলেট বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন। এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আনোয়ার হোসেন, বর্তমান সভাপতি এডভোকেট সালাহ উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন নুরন্নবী, ভোলা নাগরিক অধিকার ফোরামের সাধারণ সম্পাদক ও এসএ টিভি জেলা প্রতিনিধি এডভোকেট সাহাদাত হোসেন শাহিন, সহসভাপতি মোঃ মাহাবুবুল আলম, এডভোকেট মোঃ গোলাম ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক নুরে আলম ফহাদ, এডভোকেট ফয়সাল রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক এম শাহরিয়ার জিলন, কোষাধ্যক্ষ ইমরান হোসেন ইমু, এসআই মনিরুল ইসলাম, ভোলা নাগরিক অধিকার ফোরামের সদস্য গোপাল চন্দ্র দে, আবদুল্লাহ আল নোমান, টি-ওয়ান এর জেলা প্রতিনিধি ইমতিয়াজুর রহমান, ফটোসাংবাদিক অংকুর রায় প্রমুখ।

এসময় দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মু. শওকাত হোসেন বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের দেশেও করোনা মোকাবেলায় যথেষ্ট প্রস্তুতি নিয়েছে। তবে আরও প্রস্তুতি নেওয়া দরকার। আমরা মনে করি নাগরিক হিসেবে সকলেরই কিছু না কিছু দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ববোধ থেকেই আমরা করোনা মোকাবেলায় সচেতনতা সৃষ্টির জন্য কাজ করে যাচ্ছি। প্রতিটি নাগরিক যদি যার যার যায়গা থেকে সঠিকভাবে দায়িত্বপালন করে তাহলে আমরা ইনশাল্লাহ করোনা মোকাবেলায় সফল হবো।
এদিকে, ভোলার পরানগঞ্জ বাজারস্থ গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। রবিবার (২২ মার্চ) বিকালে গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা এসএটিভি জেলা প্রতিনিধি এডভোকেট সাহাদাত হোসেন শাহিনের নেতৃত্বে এই লিফলেট বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের উপদেষ্টা বিশিষ্ট সাহিত্যিক কাজল কৌশিক, গুড়ামিয়ার হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম কাদের মনজু, পাঠাগারের উপদেষ্টা প্রভাষক নুরে আলম ফরহাদ, ডাঃ মেহেদী হাসান কামাল, নির্বাহী সদস্য দেলোয়ার হোসেন, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ স¤পাদক এম শাহরিয়ার জিলন, ভোলা জেলা রেড ক্রিসেন্টের যুব ইউনিটের প্রশিক্ষণ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান আবদুল্লাহ আল নোমান, পাঠাগারের সাবেক যুগ্ম স¤পাদক মোঃ আনিচুর রহমান, সাংগঠনিক স¤পাদক মোঃ রাজিব, পাঠাগারের বর্তমান সদস্য সচিব ফজলে রাব্বী, সদস্য মিজানুর রহমান, মোঃ তানিম হাওলাদার, মোঃ রাসেল, বিজয় মমিন, ওমর ফারুক প্রমুখ।
গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা এডভোকেট সাহাদাত হোসেন শাহিন বলেন, প্রাণঘাতী নভেল করোনাভাইরাস সারাবিশ্বে মহামারী আকার ধারণ করেছে। এই ভাইরাস ইতিমধ্যে আমাদের দেশেও আঘাত হেনেছে। তাই মধ্যে কয়েকজন মারাও গেছে। আক্রান্ত হয়েছে অনেকে। তাই মানুষকে এ ব্যাপারে সচেতন করতে আমরা সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছি। প্রত্যেক মানুষকে যার যার যায়গা থেকে সচেতন হওয়া উচিত। সমাজের সচেতন নাগরিক ও সামাজিক সংগঠনকে এ ব্যাপারে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD