মুলিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহহীনদের ঘর নির্মাণে ৪৮ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন

মুলিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহহীনদের ঘর নির্মাণে ৪৮ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

মো:রফিকুল ইসলাম,নড়াইল:
নড়াইলে টাকা নিয়ে গৃহহীনদের ঘর করে দেয়ার জন্য ৪৮ হাজার টাকা নিয়ে ঘর নির্মাণ করে দেয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগ নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাসের বিরুদ্ধে পাওয়া গেছে। গত শনিবার (২১মার্চ) বিকাল ৪ ঘটিকার সময় নড়াইলের মুলিয়া ইউনিয়নের শালিয়ারভিটা গ্রামে ঘটেছে,সরেজমিনে গিয়ে এ অভিযোগ পাওয়া যায়।

 

গৃহহীন বিধবারা সম্পর্কে জানাযায়,ভুক্তভোগি বিধবা হতদরিদ্র গৃহহীন মীরা রানীর নিকট জানতে চাইলে তিনি এ প্রতিনিধি কে,কান্নাজনিত কন্ঠে জানান, মুলিয়ার চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাস আমাকে ঘর করে দেয়ার জন্য অনেক দিন আগে থেকে আমাকে জানান,সরকার থেকে ঘরের বরাদ্দ আসবে তুমি টাকা গুছাও না হলে আরেক জন কে দিয়ে দিব। সরকার থেকে গৃহহীনদের ঘর করে দিবে বলে,মীরা রানী জানান,আমাকে মুলিয়া চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাস ৫০ হাজার টাকা গোপনে দাবী করেন,পরে আমি তার কোন রকম হাতে পায়ে ধরে ২ হাজার টাকা কমে ৪৮ হাজার টাকা দিয়েছি ঘর পাওয়ার জন্য।

 

এ সময় তিনি আরো জানান, আমি একজন বিধবা মানুষ। আমার তো কোন টাকা পয়সা নেই,আমি এ টাকা আমার ঘরের খাওয়ার ধান ও আমার ভাই বাড়ি থেকে এবং সুদে করে টাকা এনে চেয়ারম্যানকে ওই ৪৮ হাজার টাকা দিয়েছি। এদিকে নড়াইল সদরের পিআইও অফিস সূত্রে জানা যায়, গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টি,আর) কর্মসূচির আওতায় গৃহহীনদের জন্য দূর্যোগ সহনশীল বাসগৃহ নির্মাণ কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে পিআইসি’র মাধ্যমে এ ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রতি ঘর ২ লক্ষ ৯৯ হাজার ৮৬০ টাকায় নির্মাণ করা হচ্ছে।

 

এ প্রকল্পের আওতায় নড়াইল সদরে ১৩ টি ইউনিয়নে ৩৮ টি ঘরের জন্য মোট ১ কোটি ১৩ লক্ষ ৯৪ হাজার ৬৮০ টাকা বরাদ্দ দেয় সরকার। মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্র নাথ বিশ্বাসের বিরুদ্ধে এ অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি তার মোবাইল ফোনে ০১৯৩৭৮৮২৯৯৪ এ নাম্বারে যোগাযোগ করলে তিনি,জানান,আজ,আমার মুড নেই,আগামিকাল নড়াইলে মিটিং আছে,তখন সাক্ষাতে কথা বলবো বলেও তিনি জানান।

 

নড়াইল সদরের পিআইও সৈয়দ আজিম উদ্দিন এ প্রতিনিধিকে জানান, আমি আজ শুনেছি মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্র নাথ বিশ্বাস শালিয়ারভিটা মীরা নামের এক মহিলার থেকে ৪৮ হাজার টাকা বানিজ্য করে নিয়েছে। বিষয়টি আমি নড়াইল সদরের ইউএনও ও জেলা প্রশাসককে জানিয়েছি।

 

জেলা প্রশাসক যে পরামার্শ দিবেন সেই মোতাবেক আমরা ব্যবস্থা নিবো বলেও জানান তিনি। নড়াইল সদরের ইউএনও সালমা সেলিম জানান, আমাদের মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ঘর করে দেয়া বাবদ আমাদের উপকারভোগির কাছ থেকে কিছু টাকা-পয়সা নিয়েছেন বলে শুনেছি। যদিও উপকারভোগি আমাদের নিকট এখনও কোন অভিযোগ করেনি। তার পরও আমরা স্থানীয় সরকার আইনে মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব বলেও তিনি জানান ।

 

এদিকে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) জানান, নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগটি খতিয়ে দেখার জন্য নড়াইল সদরের ওসিকে দায়িত্ব দেয়া হয়েছে,অভিযোগের বিষয়টি সঠিক হলে আমরা তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করবো বলেও জানান তিনি । এদিকে রবিন চেয়ারম্যান এ বিধবাকে দুই দিন আগেও বলেছেন বৌমা তুমি কি কাউকে ঘরের জন্য টাকা নিয়েছি তুমি কি কাউকে বলেছো বলেও জানান, ভুক্তভোগী মিরা রানী।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD