Dhaka Observer
রবিবার, দুপুর ২:৩৫, ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৫ই শাবান, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | তথ্য প্রযুক্তি | ক্যাম্পাস |

ইউরোপ আওয়ামী লীগ সভাপতি নজরুল হোম কোয়ারেন্টাইন, বাংলাদেশে তার অবাধ বিচরন নিয়ে ক্ষুব্ধ প্রবাসীরা

আপডেট : মার্চ, ২২, ২০২০, ৮:৫৪ অপরাহ্ণ

520

ইউরোপ প্রতিনিধি: 
সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম গত শুক্রবার থেকে তার চাকরিস্থল অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ঐ দেশের সরকারের বাধ্যবাধকতায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাকে ১৪ দিনের স্বেচ্ছাবন্দি হিসেবে কাটাতে হবে তিনি নিজ ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি পোস্ট দেয়ায় ক্ষীপ্ত হয়ে পরেছে প্রবাসী ও বাংলাদেশিরা। তার প্রশ্ন তুলেছেন গত দশদিন আগে তিনি বাংলাদেশে এসেছিলেন এবং গত ২০ মার্চ পর্যন্ত দেশে অবস্থান করেছিলেন। তখন তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন না।

এব্যাপারে Kazi Masud নামের এক প্রবাসী প্রশ্ন তুলে লিখেছেন আপনি বাংলাদেশে এসে কোয়ারেন্টাইনে থাকাটা জরুরি ছিল। আপনি সেটা করেন নাই।
ধুমসে আপনি অনেকের সাথে মিশেছেন। আপনার সংস্পর্শে আসা সকলের অবস্থাটি ভাবুন। তারা তো সবাই করোনা আতঙ্কে রয়েছে।

উল্লেখ্য ইউরোপে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার কিছুদিন পর অর্থাৎ গত ৬ মার্চ সুচতুর এম নজরুল বাংলাদেশে চলে আসেন। তিনি বাংলাদেশে এসে দেশের বিভিন্ন শহরে ঘুরতে থাকেন। এমনকি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয়। অনেক দলীয় নেতা তাকে এসব অনুষ্ঠানে যোগদান করতে বারন করেন। তবুও নাছোড়বান্দা নজরুল তাদের কথা শোনে নাই। তখন বাংলাদেশে গত ১৯ মার্চ করোনায় একজন  মারা যাওয়ার পর টনক নড়ে নজরুলের। সুচতুর নজরুল তখন নিজের এহেন কর্মকান্ডকে ধামাচাপ দেওয়ার জন্য ২০ মার্চ অস্ট্রিয়া চলে যান।

সেখানে যাওয়ার পর তিনি ঐ দেশের সরকারি চাপে কোয়ারেন্টাইলে যেতে বাধ্য হয়। বাংলাদেশে যখন প্রবাসীরা এসে চরম ভোগান্তিতে পরেছে তখন নজরুল ছিল চুপচাপ। প্রবাসীদের স্বার্থ রক্ষার্থে কোনো ভূমিকা এমনকি একটি বিবৃতি পর্যন্ত দেয় নাই। একারনে প্রবাসীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  এক ইতালী প্রবাসী জানায় এম নজরুল দেশে এসে যাকে পাকে তার সাথে হাস্যোজ্বল সেলফি তুলে ফেসবুকে দিতে ব্যস্ত। অনেকেই প্রশ্ন তুলেছেন এই অবিবেচনামূলক লোক কিভাবে ইউরোপ আওয়ামী লীগের সভাপতি হল।

এম নজরুল ইসলামের পোস্ট: https://m.facebook.com/story.php?story_fbid=2569598759953114&id=100007090451822

Editor & Publisher: Zobayda Talukder
Head Office:
Hillside avenue, Jamaica, NewYork-11432
Bangladesh Office: Mirpur-10, Dhaka-1216
Mobile: +8801766238817
Email: dhakaobserverbd@gmail.com

Maintenance By: AMS IT BD

শিরোনাম :
★★ বরিশালে ইউএনওর সামনেই দুই সাংবাদিককে বেধরক পেটাল পুলিশ, নিন্দার ঝড় ★★ বরিশালে দোকান খোলা রাখা এবং গণজমায়েত করার অপরাধে ২৬ হাজার টাকা জরিমানা ★★ রাতে সাইকেল চালিয়ে গিয়ে দমকল বাহিনীর সঙ্গে বাজারের আগুন নেভালেন ইউএনও ★★ শেবাচিমের চিকিৎসক ও নার্সদের সুবিধার্থে বাস সার্ভিস করল জেলা প্রশাসন ★★ বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ ★★ বগুড়ায় জ্বর সর্দিতে একজনের মৃত্যু, সন্দেহ করোনা ভাইরাস! ★★ জনশূন্য নড়াইল শহর,মাস্কের সুযোগ নিয়ে চুরি ছিন্তাই বাড়তে পারে অপরাধীদের ★★ মোবাইল ফোনে ডেকে নিয়ে কলেজ ছাত্রকে পিটিয়ে হত্যার চেষ্টার অভিযোগ ★★ প্রথম পর্যায়ে ৩শ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দিলেন মাশরাফি ★★ বৃদ্ধ কেন কাউকেই অমানবিক বা লাঞ্ছনাকর শাস্তি দেয়ার অধিকার কারো নেই: এ্যাডভোকেট কাওসার