ইউরোপ আওয়ামী লীগ সভাপতি নজরুল হোম কোয়ারেন্টাইন, বাংলাদেশে তার অবাধ বিচরন নিয়ে ক্ষুব্ধ প্রবাসীরা

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:২৭ পূর্বাহ্ন

ইউরোপ আওয়ামী লীগ সভাপতি নজরুল হোম কোয়ারেন্টাইন, বাংলাদেশে তার অবাধ বিচরন নিয়ে ক্ষুব্ধ প্রবাসীরা

ইউরোপ প্রতিনিধি: 
সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম গত শুক্রবার থেকে তার চাকরিস্থল অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ঐ দেশের সরকারের বাধ্যবাধকতায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাকে ১৪ দিনের স্বেচ্ছাবন্দি হিসেবে কাটাতে হবে তিনি নিজ ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি পোস্ট দেয়ায় ক্ষীপ্ত হয়ে পরেছে প্রবাসী ও বাংলাদেশিরা। তার প্রশ্ন তুলেছেন গত দশদিন আগে তিনি বাংলাদেশে এসেছিলেন এবং গত ২০ মার্চ পর্যন্ত দেশে অবস্থান করেছিলেন। তখন তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন না।

এব্যাপারে Kazi Masud নামের এক প্রবাসী প্রশ্ন তুলে লিখেছেন আপনি বাংলাদেশে এসে কোয়ারেন্টাইনে থাকাটা জরুরি ছিল। আপনি সেটা করেন নাই।
ধুমসে আপনি অনেকের সাথে মিশেছেন। আপনার সংস্পর্শে আসা সকলের অবস্থাটি ভাবুন। তারা তো সবাই করোনা আতঙ্কে রয়েছে।

উল্লেখ্য ইউরোপে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার কিছুদিন পর অর্থাৎ গত ৬ মার্চ সুচতুর এম নজরুল বাংলাদেশে চলে আসেন। তিনি বাংলাদেশে এসে দেশের বিভিন্ন শহরে ঘুরতে থাকেন। এমনকি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয়। অনেক দলীয় নেতা তাকে এসব অনুষ্ঠানে যোগদান করতে বারন করেন। তবুও নাছোড়বান্দা নজরুল তাদের কথা শোনে নাই। তখন বাংলাদেশে গত ১৯ মার্চ করোনায় একজন  মারা যাওয়ার পর টনক নড়ে নজরুলের। সুচতুর নজরুল তখন নিজের এহেন কর্মকান্ডকে ধামাচাপ দেওয়ার জন্য ২০ মার্চ অস্ট্রিয়া চলে যান।

সেখানে যাওয়ার পর তিনি ঐ দেশের সরকারি চাপে কোয়ারেন্টাইলে যেতে বাধ্য হয়। বাংলাদেশে যখন প্রবাসীরা এসে চরম ভোগান্তিতে পরেছে তখন নজরুল ছিল চুপচাপ। প্রবাসীদের স্বার্থ রক্ষার্থে কোনো ভূমিকা এমনকি একটি বিবৃতি পর্যন্ত দেয় নাই। একারনে প্রবাসীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  এক ইতালী প্রবাসী জানায় এম নজরুল দেশে এসে যাকে পাকে তার সাথে হাস্যোজ্বল সেলফি তুলে ফেসবুকে দিতে ব্যস্ত। অনেকেই প্রশ্ন তুলেছেন এই অবিবেচনামূলক লোক কিভাবে ইউরোপ আওয়ামী লীগের সভাপতি হল।

এম নজরুল ইসলামের পোস্ট: https://m.facebook.com/story.php?story_fbid=2569598759953114&id=100007090451822

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD