শ্যামনগরে ভ্রাম্যমান আদালত পরিচালনায় নিয়ন্ত্রণে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৫ পূর্বাহ্ন

শ্যামনগরে ভ্রাম্যমান আদালত পরিচালনায় নিয়ন্ত্রণে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য

মারুফ হোসেন (মিলন),শ্যামনগর:
করোনা ভাইরাসের আতঙ্ককের মধ্যে দিয়ে শ্যামনগরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বেশি দামে বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ১ লক্ষ ১৫ হাজার টাকা অসাধু ব্যবসায়ীদের নিকট থেকে  জরিমানা করেছে উপজেলা প্রশাসন। ২১ মার্চ শনিবার  দিনব্যাপী  উপজেলার বিভিন্ন স্থানের চাউলের আড়ত খুচরা ও পাইকারি দোকানে, কাঁচা বাজারের আড়ত এবং খুচরা বাজারে কঠোর অভিযান চালানো হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর (৩৮) ধারায় মূল্যতালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে  অসাধু ব্যবসায়ীদের নিকট থেকে ১  লক্ষ ১৫ হাজার  টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার আনম আবু জার গিফারী ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট  (উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মঃ আব্দুল হাই সিদ্দিকী।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম, শ্যামনগর বাজার কমিটির সভাপতি ফিরোজ হোসেন, রিপোর্টাস ক্লাবের সভাপতি গাজী আল ইমরান, শ্যামনগর উপজেলা অনলাইন নিউজ ক্লাবের সভাপতি মারুফ হোসেন (মিলন)। উপজেলা নির্বাহী অফিসার ব্যবসায়ীদের উদ্দেশ্যে এসময় বলেন-
“কোন অসৎ ব্যবসায়ী সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য লাগামহীনভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বেশি দামে বিক্রয় করা সহ সাধারণ মানুষের যদি ঠকায় তাহলে আবারো এর চেয়ে বেশি কঠোর ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি আমাদের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।”  এলাকায় বিদেশ থেকে কেউ ফিরে আসলে সাথে সাথে প্রশাসনকে জানানোর জন্য গ্রাম পুলিশদের নির্দেশনাও  দিয়েছেন তিনি । ব্যবসায়ীদের নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যের তালিকা টানানোর নির্দেশনা দেন।”

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD