স্বত্তদখলীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশের প্রতিবাদে শ্যামনগরে সংবাদ সম্মেলন

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:২৫ পূর্বাহ্ন

স্বত্তদখলীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশের প্রতিবাদে শ্যামনগরে সংবাদ সম্মেলন

মারুফ হোসেন (মিলন),শ্যামনগর:
সাতক্ষীরার শ্যামনগর উপজেলায়  স্বত্তদখলীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশের প্রতিবাদে শ্যামনগরে সংবাদ সম্মেলন হয়েছে। ২১ মার্চ বিকাল ৪ টার সময় উপজেলার সদর ইউনিয়নের নকিপুর গ্রামের মৃত শিবপদ চক্রবর্তীর পুত্র সুকুমার চক্রবর্তী শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে  তিনি সাংবাদিকদের জানান, ১৫/৫/২০১৭ সালে এস এ রেকডিও মালিক মোঃ তমিজ উদ্দীনের ৩ পুত্র ফারাজ সম্পত্তির প্রাপ্ত সম্পর্তি হতে হেবানামা মূলে প্রাপ্ত হওয়া উক্ত ৩ পুত্রের মধ্যে মোঃ আব্দুল হাই এর নিকট থেকে ৬৯ ও ৬১ দাগে ১৪ শতক জমি জি এম মিজানুর রহমান ৭ শতক ও আনিসুর রহমান ৭ শতক জমি খরিদ করে স্বত্তবান ও দখলবান থাকা অবস্থায় তাদের স্বত্ববান ১৪ শতকের মধ্যে জি এম মিজানুর রহমানের নিকট হতে ৭ শতক সম্পর্তি আমি খরিদ করি।
যাহার তফসিল (শ্যামনগর মৌজার জে এল নং – ৯২,খতিয়ান নং- এস এ ২২৬, সংশোধিত খতিয়ন নং ৯১৫,দাগ নং ৫৯ ও ৬১, জমির মধ্যে ৭ শতক)। উক্ত সম্পর্তি খরিদাসূত্রে প্রাপ্ত হয়ে আমি নিয়ম অনুযায়ী খাজনা, দাখিলা,  সহ অন্যন্য সকল কাগজ পত্রাদি সম্পন্ন করে শান্তি পূর্ণ ভাবে অদ্যাবদী ভোগ দোখলে আছি। ইতিপূর্বে পর সম্পদলোভী পরিচিত ব্যাক্তি বারেক গাজী  সাত মাসের মধ্যে ৩ বার আমার সম্পর্তি অবৈধভাবে ভাড়াটিয়া ৩০ থেকে ৪০ জন লোক নিয়ে দখল করতে আসে।
সর্বশেষ গতকাল ২০ শে মার্চ ভোর ৫ টার সময় ২০ থেকে ২৫ জন লোক লাঠি দা ও লোহার রড সহ আমার সম্পর্তি দখল করার উদ্দেশ্যে  ৮ থেকে ৯ টি সিমেন্টের খুটি পুতে হাক চিৎকার করে। আমি জানতে পেরে পরিবেশ রক্ষা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে তাৎক্ষণিক ৯৯৯ -এ ফোন করে বিষয়টি জানালে শ্যামনগর থানা হতে এস আই মঈনূল হক ও এ এস আই খবির উদ্দীন আহমেদ সহ ৩ থেকে ৪ জন ফোর্স ঘটনাস্থলে হাজির হয়ে কাজ বন্ধ করে দেয় এবং স্ব -স্ব কাগজপত্র নিয়ে শ্যামনগর থানায় হাজিী হতে বলে।
উভয় পক্ষ থানায় হাজির হওয়ায় দুই জন পুলিশ,দু পক্ষের দুই উকিল ও একজন সাধারণ উকিলের মাধ্যমে কাগজপত্র পর্যালোচনা করে উভয় পক্ষের ও মধ্যস্থকারী উকিল কালিগঞ্জ উপজেলার মোজাহার হোসেন কান্টু বলেন, উক্ত অবৈধ দখল কারী বারেক গাজীর কোন কাগজ পত্র নেই। তাকে এ অপকর্ম থেকে  বিরত থাকার নির্দেশ দেন।
এঘটনায় বারেক গাজী আমার উপর বিভিন্ন হুমকি অব্যাহত রেখেছে। তার এ হুমকি থেকে রেহাই পেতেও সম্পর্তি জানমালের নিরাপত্তার দাবী সহ সাংবাদিকদের লিখনির মাধ্যমে পরিবেশ রক্ষা ও শান্তি কামনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সুকুমার চক্রবর্তী।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD