করোনা প্রভাবে জবি ক্যাম্পাসে প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা

করোনা প্রভাবে জবি ক্যাম্পাসে প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা

জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মূলত করোনা ভাইরাস প্রতিরোধে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। বৃহস্পতিবার (১৯ মার্চ,২০২০) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত উপাচার্য মহোদয়ের আদেশক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়,জরুরি প্রয়োজন ব্যতীত বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্য অনুরোধ করা হয়েছে।বিশেষ প্রয়োজনে যেকোন কর্মকর্তা / কর্মচারী দায়িত্ব পালন করবেন। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে, করোনা ভাইরাস (COVID-19 Pandemic) আতংক নিরসন, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে উদ্বুদ্ধকরণ ও সচেতন করার লক্ষ্যে জরুরি কাজে নিয়োজিত কর্মকর্তা / কর্মচারীদের দ্বারা সীমিত পরিসরে নির্দিষ্ট কিছু অফিসের দাপ্তরিক কাজ সকাল ১০ টা থেকে অপরাহ্ণ ১ টা পর্যন্ত ও অন্যান্য জরুরি সেবা অব্যাহত রেখে অন্যান্যদের আগামী ২২/০৩/২০২০ তারিখ থেকে ৩১/০৩/২০২০ তারিখ পর্যন্ত নিজ নিজ বাসায় / বাড়ীতে অবস্থানের অনুমতি দেয়া হয়েছে। উল্লেখ্য যে, এ সময়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ ব্যবস্থা বন্ধ থাকবে। এছাড়া ও সরেজমিনে দেখা যায়, ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক গুলো সহ চারটি ফটকই বন্ধ করে দেয়া হয়েছে। প্রধান ফটক গুলোতে স্থায়ী কোনো গেইট না থাকায় সেখানে ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

 

বিজ্ঞপ্তির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,জরুরি প্রয়োজন ছাড়া ক্যাম্পাসে প্রবেশাধিকার বা অবস্থান করার ব্যাপারে নোটিশ দেয়া হয়েছে। ট্রেজারার অফিস ও রেজিস্টার অফিস খোলা রাখা হয়েছে।

বিশেষ প্রয়োজন ছাড়া কাউকে ক্যাম্পাসে না আসার অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক করোনা প্রতিরোধে সকলকে ঘরে অবস্থান করার নির্দেশ দেয়া হয়েছে বিধায় সীমিত আকারে ক্যাম্পাসে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

 

উল্লেখ্য , এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে করোনা ভাইরাস প্রতিরোধের সতর্কতা হিসেবে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নোটিশ দেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© AMS Media Limited
কারিগরি সহায়তা: Next Tech