প্রশাসনের দিকে চেয়ে বসে থাকলে চলবে না নিজেদেরও সচেতন হতে হবে : মাশরাফী

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৮ পূর্বাহ্ন

প্রশাসনের দিকে চেয়ে বসে থাকলে চলবে না নিজেদেরও সচেতন হতে হবে : মাশরাফী

মো:রফিকুল ইসলাম,নড়াইল:
শুধু প্রশাসনের দিকে চেয়ে বসে থাকলে চলবেনা,নিজেদের সচেতন হতে হবে। নড়াইলে করোনা ভাইরাস বিস্তার রোধে আলোচনা সভায় এমপি মাশরাফি বিন মোর্ত্তজা এমপি। নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা এমপি তার বক্তত্বে বলেন,শুধু প্রশাসনের দিকে চেয়ে বসে থাকলে চলবেনা,নিজেদের সচেতন হতে হবে।

 

করোনা ভাইরাসের মহামারী রোগ ঠেকাতে জনসচেতনতার কোন বিকল্প নেই। এ রোগ নিয়ে আতংকের কিছু নেই,সচেতনতার সঙ্গে প্রতিরোধই এ রোগের মূল লক্ষ,নিজেকে ও পরিবারকে এবং সমাজের অন্যান্য মানুষকে রক্ষা করা যেতে পারে সচেনতার কারনে। বিদেশ থেকে কেউ দেশে আসলে তাকে ১৪দিন হোম কোয়ারেন্টাইন এ রাখতে হবে বা বাদ্ধতা মূলক থাকতে হবে দেশ ও দশের জন্য। কেউ এ নিয়ম না মানলে তার বিরুদ্ধে প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

গতকাল (২০ মার্চ) শুক্রবার সকাল ১১ টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বিষয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক আন্জুমান আরা,জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাভ হোসেন বিশ্বাস,পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম(বার),সিভিলন সার্জন ডাঃ আব্দুল মোমেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইয়ারুল ইসলাম,লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আব্দুস শাকুর, আবাসিক মেডিকেল অফিসার ডা. মশিউর রহমান বাবু,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

জেলা প্রশাসক তার বক্তত্বে বলেন,করোনা ভাইরাসকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং টিম জোরদার করা হবে। আলোচনা সভায় সিভিল সার্জন ডা. মো.আবদুল মোমেন জানান,শুক্রবার (২০ মার্চ) সকাল ১০টা পর্যন্ত নড়াইলের তিন উপজেলায় ১০৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন,বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD