টাঙ্গাইলে শিক্ষার্থীদের শোক র‌্যালি ও মানববন্ধন

বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন

টাঙ্গাইলে শিক্ষার্থীদের শোক র‌্যালি ও মানববন্ধন

কাওসার আলী, টাঙ্গাইল প্রতিনিধি:
বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড়ে গোলচত্ত্বরে সড়ক দুর্ঘটনায় ম্যাটসের দুই ইন্টার্ন চিকিৎসক নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে টাঙ্গাইলে শোক র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। সোমবার (১৭ ফেব্রুয়ারী) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কমূসূচি পালন করা হয়।
এর আগে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে থেকে শোক র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ হয়ে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সমবেত হয়। মানববন্ধনে জেলার সরকারি ও বিভিন্ন বেসরকারি ম্যাটসের সহশ্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আমিনুল ইসলাম, ইন্টার্ন ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন জেলা শাখার সভাপতি রাসেল সরকার, আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি আ. বাতেন, রাজু আহমেদ প্রমুখ।এসময় বক্তারা বলেন, বর্তমান সময়ে নেশাগ্রস্ত ও প্রশিক্ষণ ছাড়া চালক দিয়ে গাড়ি চালানো হচ্ছে।
এর ফলে প্রতিনিয়ত বিভিন্ন সড়কে দুর্ঘটনা হচ্ছে। গত রবিবার বিকেলে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে বেড়াতে গিয়ে বাসের চাপায় দুই মেডিকেল ইন্টার্ট চিকিৎসক নিহত হয়েছেন।এভাবে আর কত প্রাণ ঝড়বে সড়কে। কত মায়ের বুক খালি করবে নেশাগ্রস্ত চালকরা। দ্রুততম সময়ের মধ্যে ঘাতক চালক ও হেলপারের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দাবি করছি।
এছাড়া নিরাপদ সড়কে দাবি করেন বক্তারা।আগামী ২৪ ঘন্টার মধ্যে ঘাতক বাসের চালক ও হেলপারকে গ্রেফতার না করা হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।উল্লেখ্য, রবিবার বেড়াতে গিয়ে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু গোলচত্ত্বর এলাকায় বাসের চাপায় উদ্দিন হামীম তুর্য্য (২১) ও সাদিয়া ইসলাম নদী (২৬) নামে দুই মেডিকেল ইন্টার্ট চিকিৎসক নিহত হয়।
ঘাতক বাসের চালক-হেলপারের গ্রেপ্তারের দাবিতে রোববার রাতে দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সামনে সড়ক অবরোধ করে ম্যাটসের শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে তারা রাত সাড়ে ১১টার দিকে অবরোধ তুলে নেয়।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD