নড়াইলে এসএসসি পরীক্ষার্থীদের চরম দুর্ভোগ, হেটে যেতে হচ্ছে পরিক্ষা কেন্দ্রে

বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ১২:৪২ পূর্বাহ্ন

নড়াইলে এসএসসি পরীক্ষার্থীদের চরম দুর্ভোগ, হেটে যেতে হচ্ছে পরিক্ষা কেন্দ্রে

মো:রফিকুল ইসলাম,নড়াইল:
নড়াইলে এসএসসি পরীক্ষার্থীদের চরম দুর্ভগ হেটে যেতে হচ্ছে পরিক্ষার হলে,নড়াইলের বিভিন্ন এলাকা হতে আশা শিক্ষার্থীদের পরিক্ষার হলে যাওয়ার জন্য নসিমন,করিমন,ইজিবাইক,ইজিভ্যান(পাখিভ্যান)আলমসাধু,ভটভটি করে নড়াইলের বিভিন্ন ইউনিয়ন গ্রাম থেকে নড়াইলে এসএসসি শিক্ষার্থীদের আসতে হয় পরিক্ষা দিতে।

 

কিন্তু মহামান্য হাইকোর্ট এর আদেশ এবং সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী সড়ক-মহাসড়কে অবৈধ-অযান্ত্রিক যানবাহন যেমন,নসিমন,করিমন,ভটভটি,আলমসাধু,পাখিভ্যান,ইজিবাইক,থ্রী-হুইলার ইত্যাদি চলাচল নিসিদ্ধ ঘোষনা করা হয়েছে বলে নড়াইল জেলা পুলিশ মাইকিং ও লিফলেট বিতরণ করেন।

 

এদিকে নড়াইলের নেয় বাংলাদেশে এসএসসি পরিক্ষা শুরু হয়েছে,এসময় দেশের বিবিন্ন জেলার নেয় নড়াইলে এসব অবৈধ যানবাহন আটক করা হচ্ছে কিন্তু যেসব এলাকায় বা গ্রামে বাস চলাচল করে না সেই সব এলাকার বা শিক্ষার্থী”রা কি ভাবে চলাচল করবে বা পরিক্ষার হলে পোঁছাবে সময় মত। নড়াইলের বিভিন্ন গ্রাম থেকে আসা শিক্ষার্থী”রা নিজ নিজ গ্রাম যেমন,এগারোখান,মালিয়াট,ইচড়বাহ শেখহাটিসহ বিভিন্ন গ্রাম থেকে এসব যানবাহনযোগে পরিক্ষার হলে যাওয়া আসা করেন কিন্তু নতুন আইন করে নড়াইল হাতির বাগান নামক স্থানে এসব যানবাহন আটক করে শিক্ষার্থীদের নামিয়ে হেটেই যেতে হচ্ছে পরিক্ষার হলে।

 

এদিকে শিক্ষার্থীসহ অভিভাবকগণ অভিযোগ করে বলেন,পুলিশ পুলিশের আইন রক্ষার্থে অভিযান প্ররিচালনা করুক কিন্তু আমাদের ছেলে মেয়ে এসএসসি পরিক্ষা দিতে যাবে পরিক্ষার হলে,কিন্তু তারা কি ভাবে এসব যানবাহন আটক করলে পরিক্ষা হলে সময় মত পোঁছাবে। এসব কারনে আমাদের ছেলে মেয়েদের পরিক্ষার হলে পোঁছাতে দেরি হলেই ঢুকতে দিবেনা পরিক্ষার হলে,তখন সেই সব শিক্ষার্থীদের একটি বছর পিছনে পড়ে যেতে হবে।

 

যেভাবে আজ (১৫ ফেব্রুয়ারি)সকাল থেকে এসব যানবাহন আটক করছে নড়াইল হাতির বাগান নামক স্থানে,আমরা এর তিব্রনিন্দা জানায়,কারন আপনাদের আইন আপনারা মানুন কিন্তু পরিক্ষার্থিদের আসা যাওয়া করতে দেন পরিক্ষা শেষ হওয়া পর্জন্ত। একাধিক অভিভাবকগণ জানান,আপনাদের আইনে আছে হাইওয়ে দিয়ে এসব যানবাহন চলাচল করা নিষেধ,আপনারা হাইওয়ে দিয়ে এসব যানবাহন চলাচল বন্ধ করুন বা আটক করুন,শহরের মদ্ধে এসব ইজিবাইক বন্ধ করছেন কেন বলেও বলেন। এদিকে পরিক্ষার হলে পোঁছাতে বিভ্রান্তি দেখে সাংবাদিক মো:রফিকুল ইসলাম পিকাপ,ভ্যানযোগে এসএসসি পরিক্ষার্থিদের পরিক্ষার হলে পোঁছে দেন এবং সার্জেন্ট সাকিল সাহেব কে রিকয়েষ্ট করে এসএসসি পরিক্ষার্থিদের যাওয়া আসার যানবাহন চলাচলের জন্য।

 

সার্জেন্ট সাকিল জানান,আইনের প্রতি সন্মান জানিয়ে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী আইন মেনে যেসব যানবাহন চলাচলে নিষেধ ঘোষনা করা হয়েছে,আমরা সেই সব যানবাহন আটক করছি,আমি এসএসসি পরিক্ষার্থিদের পরিক্ষার হলে যাওয়া আসার কোন যানবাহন আটক করিনি বা থামাতে বলিনি বলেও জানান।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD