রাষ্ট্রের ডেমোক্রেসির ওপর নির্ভর করে সাংবাদিকতার ফ্রিডম

বৃহস্পতিবার, ১৬ Jul ২০২০, ০৫:২৭ পূর্বাহ্ন

রাষ্ট্রের ডেমোক্রেসির ওপর নির্ভর করে সাংবাদিকতার ফ্রিডম

 

মো:রফিকুল ইসলাম,নড়াইল জেলা প্রতিনিধিঃ
সাংবাদিকদের উৎসাহ দেয়ার জন্য ৪টি ক্যাটাগরিতে বাংলাদেশ প্রেস কাউন্সিল সম্মাননা দিয়ে আসছে। এছাড়া আমরা সারা দেশের সাংবাদিকদের সম্মান অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে একটি ডাটা বেইজ করতে যাচ্ছি।
আশা করি আমরা এ কাজটি করতে পারলে সাংবাদিকদের জন্য একটি বড় কাজ হবে।
এ ছাড়া একটি রাষ্ট্রের ডেমোক্রেসির ওপর নির্ভর করে প্রকৃত সাংবাদিকতার ফ্রিডম কতটুকু।
আজ সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০ ঘটিকার সময় নড়াইল সার্কিট হাউস সেমিনার কক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেছেন।
তিনি আরো বলেন,প্রতিটি জেলায় সংবাদকর্মীদের সংগঠন হিসেবে একটি মাত্র সংগঠন থাকা দরকার। তাহলে এতো প্রেসক্লাব বা সংগঠনের প্রয়োজন হয় না।
নড়াইলে সাংবাদিকতার নীতিমালা,প্রেস কাউন্সিল আইন ও আচারণবিধি এবং তথ্য অধিকার আইন সম্পর্কে অবহিতকরণ’ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্সপার্সন ছিলেন,বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্মসচিব) মো:শাহ্ আলম,বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য আব্দুল মজিদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,নড়াইল জেলা তথ্য অফিসার,বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের পিএ মো:শহিদুল ইসলাম,কম্পিউটার অপারেটর মো: আরিফুর রহমান,অফিস সহায়ক মো:জিল্লু মিয়া।
প্রশিক্ষণ শেষে জেলা প্রশাসক আনজুমান আরা’র সভাপতিত্বে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ও নড়াইল জেলা প্রশাসনের সহযোগিতা এ প্রশিক্ষণ কর্মশালায় প্রায় ৫০জন সাংবাদিক অংশ গ্রহন করেন।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD