ভোলায় ১০ ভূয়া পরীক্ষার্থীসহ মাদ্রাসা সুপার আটক

বৃহস্পতিবার, ১৬ Jul ২০২০, ০৬:৩৫ পূর্বাহ্ন

ভোলায় ১০ ভূয়া পরীক্ষার্থীসহ মাদ্রাসা সুপার আটক

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি। 

ভোলার দৌলতখানে চলমান দাখিল পরিক্ষায় ভুয়া পরিক্ষার্থীদের দিয়ে পরীক্ষা গ্রহন করায় মাদ্রাসার সুপার সহ ১০ জন ভুয়া পরীক্ষার্থীদের আটক করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় দৌলতখান আবু আবদুল্লা কলেজে মাদ্রাসা কেন্দ্রের ৯ নম্বর কক্ষ থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে সুপারকে ২ বছর ও ভুয়া পরীক্ষার্থী লিজা আক্তারকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
অপর ৯ জনের বিরুদ্ধে কিশোর অপরাধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তারা হলো, লিজা আক্তার, নিয়ামা আক্তার, রাবেয়া সুলতানা,ময়না আক্তার,হামিদা বেগম, নাজমুন নাহার ,বিবি খাদিজা,রুমা বেগম, ইমা আক্তার ও ফারজানা আক্তার।
ভোলা জেলার অতিরিক্ত জেলা।প্রশাসক শিক্ষা মোঃ আতাহার মিয়া বলেন , গোপন সংবাদের ভিত্তিত্বে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক’র নিদের্শে আমি ও  জেলা শিক্ষা অফিসের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধূরী সহ কেন্দ্রে থেকে ভুয়া পরিক্ষার্থীদের শনাক্ত করে তাদের দিয়ে পরীক্ষা গ্রহণ করায় মাদ্রাসার সুপার জাকির হোসেন সহ ১০ ভুয়া পরিক্ষার্থীকে আটক করি।
জেলা শিক্ষা অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সাংবাদিকদের এক ব্রিফিংএ বলেন,  দৌলতখান জয়নগর বালিকা দাখিল মাদ্রাসার সুপার দাখিল হাদিস পরীক্ষায় ভুয়া পরিক্ষার্থীদের দিয়ে পরীক্ষা গ্রহণ করায় মাদ্রাসার সুপারসহ ১১ জনকে আটক করা হয়েছে। পরে তিনি ভ্রাম্যমান আদালতে পাবলিক পরিক্ষাসমূহ (অপরাধ)  আইনে ১৯৮০ এর ধারা-১৩ এবং ধারা -৩ লঙ্গনের দায়ে সুপার মাওলানা জাকির হোসেনকে ২ বছরের ও ভুয়া পরিক্ষার্থী লিজা আক্তারকে ১৯৮০ এর ধারা -৩ লঙনের দায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
##

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD