Dhaka Observer
বৃহস্পতিবার, সন্ধ্যা ৭:০৪, ১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ৩রা রজব, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

মেহেন্দিগঞ্জ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

আপডেট : ফেব্রুয়ারি, ৪, ২০২০, ১:৩৪ পূর্বাহ্ণ

28

মোঃ শাহাজাদা হীরা:
আজ ৩ ফেব্রুয়ারি সোমবার দুপুর ২ টার দিকে। উপজেলা প্রশাসন মেহেন্দিগঞ্জ এর আয়োজনে, রমিজউদ্দিন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গন সংলগ্ন দুর্গাপুর কালিকাপুর ওয়ার্ডে। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

ভিত্তি প্রস্তর স্থাপন করেন বরিশাল ৪ আসন, মেহেন্দিগঞ্জ ও হিজলা উপজেলার সংসদ সদস্য পঙ্কজ নাথ এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম অজিয়র রহমান। মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পিযুষ চন্দ্র দে, উপ-বিভাগীয় প্রকৌশলী সিভিল গণপূর্ত বিভাগ বরিশাল রাজু আশরাফ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সুব্রত বিশ্বাস দাস ও মারুফ দস্তগীর, সহকারী পরিচালক ইসলামিক ফাউন্ডেশন বরিশাল আলম হোসেন, উপজেলা চেয়ারম্যান মেহেন্দিগঞ্জ, এ কে এম মাহফুজুর রহমান লিটন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিজনসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

 

শুরুতে প্রধান অতিথি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভিত্তি প্রস্তর স্থাপন করেন বরিশাল ৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ এমপি এবং জেলা প্রশাসক বরিশাল এস, এম অজিয়র রহমানসহ অন্যান্য অতিথিবৃন্দরা প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে মেহেন্দিগঞ্জ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

 

সেখানে দেও ও দশের মঙ্গল কামনা করে দোয়া মোনাজাত করা হয়। পরে সেখান থেকে রমিজউদ্দিন স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে মডেল মসজিদের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে সুধী সমাবেশ এবং দুর্গাপুর কালিকাপুর ওয়ার্ডের স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে ওয়ার্ড বাসি দের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করেন পঙ্কজ নাথ এমপি এবং জেলা প্রশাসক বরিশাল এস, এম অজিয়র রহমান।

 

পরে সেখান থেকে অতিথিরা হিজলা উপজেলার উদ্দেশ্যে যাত্রা করেন। সেখানে হিজলা উপজেলা পরিষদ সংলগ্ন মডেল মসজিদ নির্মাণের প্রস্তাবিত জমি পরিদর্শন করেন। এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার হিজলা মোঃ আমিনুল ইসলাম, হিজলা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিজনসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

 

পুরনো একটি ভবনকে ভেঙ্গে ফেলা কে কেন্দ্র করে মসজিদ নির্মানে কিছুটা জটিলতা দেখা দেওয়ায় গতকাল সেখানে পরিদর্শন করেন অতিথিরা। সময় উৎসুক জনতা মসজিদটি উপজেলা পরিষদ সংলগ্ন নির্মাণ করার জন্য বিক্ষোভ করেন। এসময় এমপি বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন।

Editor & Publisher: Z. Talukder
Head Office: Mirpur-10, Dhaka-1216
Mobile: +8801766238817
Email: dhakaobserverbd@gmail.com

Maintenance By: AMS IT BD

শিরোনাম :
★★ জবির ছাত্রীহলের নির্মাণ কাজ শেষ করতে এক মাসের আল্টিমেটাম ★★ বরিশালে বাংলাদেশ ডেমোগ্রাফিক এন্ড হেলথ্ সার্ভে ২০১৭-১৮ বিভাগীয় অবহিতকরণ সেমিনার ★★ কালিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু ★★ নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে মহিলা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ এর উদ্বোধন ★★ লোহাগড়ার সাবেক চেয়ারম্যান বদর খন্দকার হত্যা মামলায় গ্রেফতার ২ ★★ নড়াইলে যথাযথো মর্যাদায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৪৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে ★★ নড়াইলে মাদকসহ আটক ১ ★★ বগুড়ায় ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ★★ আয়োজিত হলো জনগনের সম্মেলন ও জবাবদিহিতা মূলক অনুষ্ঠান ★★ বগুড়ায় প্রাথমিক বৃত্তিতে সেরা ক্যান্টনমেন্ট স্কুল