জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা লিগ্যাল  এইড কমিটির আইনগত সহায়তা বিষয়ক কর্মশালা

বৃহস্পতিবার, ১৬ Jul ২০২০, ০৬:৫৪ পূর্বাহ্ন

জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা লিগ্যাল  এইড কমিটির আইনগত সহায়তা বিষয়ক কর্মশালা

শ্যামনগর প্রতিনিধি:
সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে ও শ্যামনগর উপজেলা লিগ্যাল এইড এর সহযোগীতায় মুজিববর্ষে-আইনগত সহায়তা ও কল্যাণকর রাষ্ট্র শিরোনামে শ্যামনগর উপজেলা প্রশাসন চত্বরে গতকাল সকাল সাড়ে ১০ টায় জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা লিগ্যাল এইড এর সভাপতি উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা লিগ্যাল এইড এর চেয়ারম্যান এবং সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা সঞ্চালকের দায়িত্ব সহ কি কি বিষয়ে লিগ্যাল এইড কমিটি সহায়তা দিতে পারবে এবং কোন ধরনের ব্যক্তিরা এই সহযোগীতা পাওয়ার যোগ্যতা রাখবে সে বিষয়ে বিস্তারিত তথ্য উপাত্ত উপস্থাপন করেন জেলা সিনিয়র সহকারী জজ, জেলা লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার।
কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা দেওয়ানী কোর্টের পি.পি এ্যাডঃ আব্দুল লতিফ, জিপি এ্যাডঃ সন্তোষ কুমার সিংহ, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডঃ শাহআলম, সাতক্ষীরা জজ কোর্টের সাবেক পিপি আবুবক্কর সিদ্দিক, উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব উপজেলা নির্বাহী র্কর্মকর্তার পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ-উজ-জামান সাঈদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, থানা অফিসার ইনচার্জ নাজমুল হুদা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দেবীরঞ্জন মন্ডল, কর্মশালায় মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, সাংবাদিক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শ্রেণীপেশার সহশ্রাধিক নারী পুরুষ উপস্থিত থকে। কর্মশালায় উপস্থিতদের মধ্যে থেকে কয়েকজন নারী পুরুষ ও মুক্তিযোদ্ধা সদস্যরা তাদের স্বার্থ সংশ্লিষ্ট আইনগত সমস্যা ও সহযোগীতার বিষয়ে সরাসরি জেল লিগ্যাল এইড কমিটির দৃষ্টি আকর্ষন করেন।
প্রধান অতিথি জেলা দায়রা জজ শেখ মফিজুর রহমান সকলের সমস্যাগুলি মনোযোগ সহকারে শোনেন এবং দ্রুত সমাধানের ব্যাপারে লিগ্যাল এইড কমিটির সহযোগীতা নেওয়ার পরামর্শ দেন। এ সময় বেসরকারী প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ভিশনের নবযাত্রা প্রকল্পের উপজেলা সমন্বয়কারী জাকির হোসেন বাল্য বিবাহ প্রতিরোধে শ্যামনগর উপজেলায় ৫ বছর মেয়াদী কর্মসূচীর বর্ণনা দেন।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD