নলছিটিতে মন্দির নির্মাণে বাধা

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

নলছিটিতে মন্দির নির্মাণে বাধা

নলছিটি প্রতিনিধি:
নলছিটিতে মন্দির নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে ভূমিদস্যুরা। নলছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়েনের সেওতা ভাউমহল সার্বজনীন দূর্গা মন্দিরে এ ঘটনা ঘটে। গত শনিবার সকালে ঠিকাদারের লোকজন কাজ করতে গেলে কাজে বাধা দেয় ও নির্মাণ সামগ্রী ফেলে দেয় ঐ এলাকার চিহ্নিত একদল ভূমিদস্যু।

 

ঘটনার বিবরণে জানা যায়, দীর্ঘ বিশ বছর ধরে সরকারি খাস সম্পতিতে ঐ স্থানে দূর্গা পূজা অনুষ্ঠিত হয়ে আসছে। পরবর্তীতে মন্দির কমিটির আবেদনের প্রেক্ষিতে ঝালকাঠির জেলা প্রশাসক মন্দিরের জন্য দুই শতাংশ জমি বরাদ্দ দেয় মন্দির নির্মাণের জন্য । মন্দিরে দান কৃত জমি স্থানীয় সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোপাল সাহা তার পৈতৃক সম্পতি বলে দাবি করে একাধিকবার মন্দির ভেঙ্গে দোকান নির্মাণ করার চেষ্টা করে ও একের পর এক মামালা দিয়ে মন্দির কমিটিকে হেনস্তা করার জন্য।

 

এ যাবত এলাকার ৫৬ জনের নামে বিভিন্ন সময় মামালা দায়ের করেছে বলে জানায় এলাকাবাসী। ২০১৯ সালে উপজেলা পরিষদের ধর্মীয় প্রতিষ্ঠানের বরাদ্দ থেকে ওপেন টেন্ডার মাধ্যমে তিন লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয় ঐ মন্দিরটির উন্নয়নের জন্য। গত শনিবার ঠিকাদার লোকজন কাজ করার জন্য গেলে আওয়ামী লীগ নেতা গোপাল সাহার ভাই কৃষ্ণ সাহা,স্ত্রী মিতা সাহা তার কাকাতো ভাই পলাশ সাহা, সজল সাহা সহ আরো চার পাঁচ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মন্দির নির্মান সামগ্রী ফেলে দেয় এবং ভবিষ্যতে কাজ করতে গেলে তাদের প্রাণনাশের হুমকি দেয়।

এ নিয়ে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

Please Share This Post in Your Social Media











© AMS Media Limited
Developed by: AMS IT BD