মঙ্গলবার, সকাল ৮:০১, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

কয়রায় নারাণপুর দোয়ানি জলমহাল অবৈধ দখলমুক্ত

আপডেট : আগস্ট, ৫, ২০১৯, ১১:২৪ অপরাহ্ণ

52

ওবায়দুল কবির সম্রাট,কয়রা: অবশেষে দীর্ঘ ১৪ বছর পর খুলনার কয়রা উপজেলার ৯১ একর আয়তনের নারাণপুর দোয়ানি (বদ্ধ) জলমহাল অবৈধ দখলদারদের কবল থেকে মুক্ত ঘোষণা করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মোঃ নুর-ই-আলম- সিদ্দিকী গত মঙ্গলবার সরেজমিন উপস্থিত হয়ে জলমহালটির অবৈধ স্থাপনা গুড়িয়ে দেন।
জানা গেছে, নারাণপুর দোয়ানি (বদ্ধ) জলমহালটি উপজেলার ঘুগরাকাটি গ্রামের মোঃ নাজিম উদ্দিন সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখতে ২০০৫ সালে উচ্চ আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি রিট পিটিশন দায়ের করেন। রিট আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত নারাণপুর দোয়ানি জলমহালের ওপর স্থায়ি নিষেধাজ্ঞা দেন। স্থানীয়রা জানিয়েছেন সে সময়ে নিষেধাজ্ঞা আমলে না নিয়ে বগা গ্রামের জাহাঙ্গীর, যোগেশ, নারাণপুর গ্রামের ফারুক, ইয়াছিন, মিলন সরদার, হযরত আলী, লতিফ, গোলাপ, সিদ্দিীক জলমহালটি নিজেদের দখলে নিয়ে মাছ চাষ করে আর্থিকভাবে লাভবান হন। ঐ জলমহাল থেকে দীর্ঘ সময় সরকার রাজস্ব আদায় থেকে বঞ্চিত হয়ে আসছিল। বিষয়টি নিয়ে স্থানীয় জনসাধারন সহকারী কমিশনার কমিশনার (ভূমি) মোঃ নুর-ই-আলম সিদ্দিীকির দৃষ্টি আকর্ষণ করলে তিনি গত মঙ্গলবার নারাণপুর দোয়ানি (বদ্ধ) জলমহালে উপস্থিত হয়ে অবৈধ দখলমুক্ত ঘোষণা করে লাল পতাকা পুঁতে দেন এবং ৩টি চৌকিঘর গুড়িয়ে দেন। একই সাথে জলমহালে মাছ ধরার কাজে ব্যবহৃত ২টি ডিঙ্গি নৌকা ভেঙে দেয়া হয়। জলমহালটি দীর্ঘদিন পর দখলমুক্ত হওয়ায় এলাকার সকল শ্রেণী পেশার মানুষ প্রশাসনকে সাধুবাদ জানান।
এ ব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) মোঃ নুর-ই-আলম সিদ্দিকী বলেন, জলমহাল দখলকারীরা মাছ ধরে নেয়ার জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করে অনুমতি চেয়েছেন। অনুমতি মিললে তারা মাছ ধরার সুযোগ পাবেন। তবে বর্তমানে জলমহালটি দখলদারদের কবল থেকে মুক্ত রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: তানিয়া মাহমুদ

বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: মতিঝিল, ঢাকা
মোবাইল:
ইমেইল:

কারিগরি সহায়তা: AMS IT & Solutions

শিরোনাম :
★★ মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের নিমিত্তে মতবিনিময় সভা ★★ বাউফলে পুলিশের ‘ওপেন হাউজ ডে’ সভা অনুষ্ঠিত ★★ বরিশালে ডেঙ্গু বিষয়ক সচেতনতার পাশাপাশি মশক নিধনে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত ★★ বাবুগঞ্জে ফেরদৌসি বেগম শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়-১১২ এর উদ্বোধন ★★ বরিশাল নগরীতে জেলা প্রশাসনের ডেঙ্গু বিষয়ক লিফলেট বিতরণ ★★ ঈদ পরবর্তী লঞ্চ যাত্রা নিরাপদ করতে বরিশাল জেলা প্রশাসন এর মনিটরিং ★★ বরিশালে শিশু একাডেমির আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ★★ ঝালকাঠি সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত ★★ সিন্ডিকেটে আটকে গেছে লবন: দাম বাড়ানোর পায়তারা ★★ জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামী ব্যাংক শ্যামনাগর শাখার উদ্যোগে আলোচনা সভা