Dhaka Observer
বৃহস্পতিবার, বিকাল ৫:০৪, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী
প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত : ০১৭৬৬২৩৮৮১৭
জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন |

কয়রায় নারাণপুর দোয়ানি জলমহাল অবৈধ দখলমুক্ত

আপডেট : আগস্ট, ৫, ২০১৯, ১১:২৪ অপরাহ্ণ

86

ওবায়দুল কবির সম্রাট,কয়রা: অবশেষে দীর্ঘ ১৪ বছর পর খুলনার কয়রা উপজেলার ৯১ একর আয়তনের নারাণপুর দোয়ানি (বদ্ধ) জলমহাল অবৈধ দখলদারদের কবল থেকে মুক্ত ঘোষণা করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মোঃ নুর-ই-আলম- সিদ্দিকী গত মঙ্গলবার সরেজমিন উপস্থিত হয়ে জলমহালটির অবৈধ স্থাপনা গুড়িয়ে দেন।
জানা গেছে, নারাণপুর দোয়ানি (বদ্ধ) জলমহালটি উপজেলার ঘুগরাকাটি গ্রামের মোঃ নাজিম উদ্দিন সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখতে ২০০৫ সালে উচ্চ আদালতে নিষেধাজ্ঞা চেয়ে একটি রিট পিটিশন দায়ের করেন। রিট আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত নারাণপুর দোয়ানি জলমহালের ওপর স্থায়ি নিষেধাজ্ঞা দেন। স্থানীয়রা জানিয়েছেন সে সময়ে নিষেধাজ্ঞা আমলে না নিয়ে বগা গ্রামের জাহাঙ্গীর, যোগেশ, নারাণপুর গ্রামের ফারুক, ইয়াছিন, মিলন সরদার, হযরত আলী, লতিফ, গোলাপ, সিদ্দিীক জলমহালটি নিজেদের দখলে নিয়ে মাছ চাষ করে আর্থিকভাবে লাভবান হন। ঐ জলমহাল থেকে দীর্ঘ সময় সরকার রাজস্ব আদায় থেকে বঞ্চিত হয়ে আসছিল। বিষয়টি নিয়ে স্থানীয় জনসাধারন সহকারী কমিশনার কমিশনার (ভূমি) মোঃ নুর-ই-আলম সিদ্দিীকির দৃষ্টি আকর্ষণ করলে তিনি গত মঙ্গলবার নারাণপুর দোয়ানি (বদ্ধ) জলমহালে উপস্থিত হয়ে অবৈধ দখলমুক্ত ঘোষণা করে লাল পতাকা পুঁতে দেন এবং ৩টি চৌকিঘর গুড়িয়ে দেন। একই সাথে জলমহালে মাছ ধরার কাজে ব্যবহৃত ২টি ডিঙ্গি নৌকা ভেঙে দেয়া হয়। জলমহালটি দীর্ঘদিন পর দখলমুক্ত হওয়ায় এলাকার সকল শ্রেণী পেশার মানুষ প্রশাসনকে সাধুবাদ জানান।
এ ব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) মোঃ নুর-ই-আলম সিদ্দিকী বলেন, জলমহাল দখলকারীরা মাছ ধরে নেয়ার জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করে অনুমতি চেয়েছেন। অনুমতি মিললে তারা মাছ ধরার সুযোগ পাবেন। তবে বর্তমানে জলমহালটি দখলদারদের কবল থেকে মুক্ত রয়েছে।

Editor & Publisher: Tania Mahmud
Head Office: 371/2, Mirpur-10, Dhaka-1216
Mobile: +8801766238817
Email: dhakaobserverbd@gmail.com

Maintenance By: AMS IT BD

শিরোনাম :
★★ বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে র‌্যালি ★★ বরগুনায় রাবিশ দিয়ে পাকা হচ্ছে সড়ক! ★★ বগুড়ায় র‌্যাবের অভিযানে নকল ঔষধ জব্দ গ্রেফতার-২ ★★ বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা প্রদান করলেন জেলা প্রশাসক ★★ বগুড়ায় হোটেল শ্রমিক ইউনিয়ন’র মানবন্ধন ★★ বগুড়ায় ২১ বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক ★★ বগুড়ায় যানবাহনের চাকায় থেঁতলে যাওয়া লাশ উদ্ধার ★★ মধ‍্যনগরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন ★★ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০১৯ উদযাপন করলো ওয়ার্ল্ড ভিশন ★★ বিশ্ব মানবাধিকার দিবসে ভোলায় “আসক” এর র‍্যালী ও  আলোচনা সভা