Dhaka Observer

উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় মেসি

স্পোর্টস ডেস্ক : 
কেভিন ডি ব্রুইনা ও আর্লিং হালান্ডের সঙ্গে গত মৌসুমে ইউরোপীয় ফুটবলের বর্ষ সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।

ইতোমধ্যে ইউরোপীয় ফুটবলকে বিদায় জানিয়ে যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। ১২ বছরের ফুটবল ইতিহাসে দুইবার উয়েফা বর্ষসেরার খেতাব জিতেছেন মেসি।  দুইবারই  ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল তার ক্লাব বার্সেলোনা। তবে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি।

বর্ষ সেরা পুরুষ ফুটবল কোচের খেতাবের জন্য এবার ফেভারিট ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা। তার অধীনেই গত মৌসুমে ইংল্যান্ডের ক্লাবটি জয় করেছে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা। ওই পুরস্কারের জন্য গার্দিওলার সঙ্গে মনোনয়ন পেয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যাওয়া সিরি-এ লিগের ক্লাব ইন্টার মিলানের কোচ সিমোন ইনজাগি ও ইতালীর সিরি-এ লিগের শিরোপা জয় করা নাপোলির কোচ লুসিয়ানো স্পালেত্তি।

আগামী ৩১ আগস্ট মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ঘোষনা করা হবে বিজয়ীদের নাম। নারী বিশ্বকাপ শেষ হবার পর আগামী সপ্তাহে ঘোষণা করা হবে উয়েফা বর্ষ সেরা নারী ফুটবলার ও কোচের নাম।

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সের হ্যাটট্রিকসহ আট গোল করার পরও সংক্ষিপ্ত ওই তালিকায় জায়গা পাননি মেসির প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) সতীর্থ কিলিয়ান এমবাপ্পে। ইউরোপ ভিত্তিক কোচ ও সাংবাদিকদের ভোটে ষষ্ঠ অকস্থানে  এই ফরাসি তারকা। ভোটাভুটিতে এমবাপ্পের উপরে স্থান পেয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ইকে গুন্ডোগান ও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ফলাফল নির্ধারনী গোলদাতা রড্রি সৌদি আরবের প্রো লিগে পাড়ি জমানোয় উয়েফা প্যানেলের কোন ভোট পাননি পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও ব্রাজিলীয় তারকা নেইমার।

ঢাকা অবজারভার / হৃদয়

Exit mobile version