জামায়াতের পৃষ্ঠপোষক রবিনকে সভাপতি ঘোষনা, স্পেন আওয়ামী লীগের পাতানো সম্মেলন সমাপ্ত!

মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১০:২০ পূর্বাহ্ন

জামায়াতের পৃষ্ঠপোষক রবিনকে সভাপতি ঘোষনা, স্পেন আওয়ামী লীগের পাতানো সম্মেলন সমাপ্ত!

ইউরোপ প্রতিনিধিঃ তুমুল হট্টগোলের মধ্য দিয়ে গত ১৮ নভেম্বর স্পেন আওয়ামী লীগের পাতানো সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম এ পাতানো সম্মেলনে মুল ভুমিকা পালন করেন। তিনি তার মনোনিত জামাতের পৃষ্ঠপোষক দেলোয়ার হোসেন সাঈদির মুক্তি আন্দোলনের অন্যতম ভুমিকা পালনকারী রবিনকে সভাপতি ঘোষনা করেন। গত সোমবার এ পাতানো সম্মেলনে জামাত বিএনপির কিছু পতিত নেতাদের মঞ্চে দেখে ক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা। এসময় স্পেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আক্তার হোসেন আতা, আওয়ামী লীগ নেতা রাসেল দেওয়ান, রিপন মোল্লা, ইফতেখার আলম, কিরন আহমেদ ক্রিস, আব্দুর রহমানসহ যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ এর প্রতিবাদ জানান। তাদের এ প্রতিবাদ সর্ব ইউরোপ সভাপতি আমলে না নিয়ে তার কার্যক্রম চালিয়ে গেলে উল্লেখিত নেতৃবৃন্দের নেতৃত্বে স্পেন আওয়ামী লীগের বৃহদাংশ সম্মেলন বয়কট করে। এসময় তারা বঙ্গবন্ধুর আওয়ামী লীগের জামাতের ঠাই নাই, শেখ হাসিনার আওয়ামী লীগের অনুপ্রবেশকারীদের ঠাই নাই বলে শ্লোগান দিয়ে সম্মেলন বয়কট করেন।
এসময় সম্মেলন স্থলে বিএনপি জামাতের উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মীদের দেখা যায়। স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীরা সম্মেলন স্থল ত্যাগ করলে জনাব এম নজরুল ইসলাম তড়িঘড়ি করে আনুষ্ঠানিকতা শেষ করেন। পরে কাউন্সিল ছাড়াই জামাতের সাথ সম্পৃক্ততার অভিযোগে অভিযুক্ত রবিনকে সভাপতি ও রিজভীকে সাধারন সম্পাদক ঘোষনা করে তিনি অষ্ট্রিয়ার উদ্দেশ্যে স্পেন ত্যাগ করেন। জনাব এম নজরুল ইসলামের এমন বিতর্কিত কর্মকান্ডে স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।
উল্লেখ্য এম নজরুল ইসলামকে গত ফেব্রæয়ারিতে সর্ব ইউরোপের সভাপতির দায়িত্ব দেওয়ার পর তিনি এই কমিটিকে কুক্ষিগত করে নিজের মত করে চালিয়ে যাচ্ছেন। তিনি কাউকে তোয়াক্কা করেন না। এরফলে ইউরোপের বিভিন্ন দেশের সুসংগঠিত আওয়ামী লীগে দ্বিধা দ্ব›দ্ব সৃষ্টি হয়েছে। তিনি বিভিন্ন দেশে আওয়ামী লীগের মধ্যে অনুপ্রবেশকারীদের ঢুকিয়েছেন। এতে করে ইউরোপের প্রায় সব দেশেই দুইটি কমিটি বিদ্যমান। তার নিজ কর্মস্থল অষ্ট্রিয়াতেও আওয়ামী লীগ ও যুবলীগের দুইটি কমিটি রয়েছে। তার বিরুদ্ধে জামাত বিএনপির সম্পৃক্ততার অভিযোগ এনে ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত ত্যাগী নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছে।

 

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD