ঘুষের ভিডিও ধারন করায় সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়ার হুমকি

মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১০:৪৯ পূর্বাহ্ন

ঘুষের ভিডিও ধারন করায় সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়ার হুমকি

খলিফা মাইনুল : সারা দেশে যখন অবাধ ঘুষ বানিজ্য চলে আসছে তখনই প্রতিবাদ হিসাবে প্রতিরোধ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে আসছে সত্য,নিষ্ঠাবান সাংবাদিক মু: মনিরুজ্জামান মুনির।সত্য প্রকাশ করার তিনি মিথ্যা মামলার স্বীকার হয়েছে কয়েক বার । তিনি আবারো ঘুষখোরে মুখোশ উন্মোচন করতে একটি ভিডিও ধারন করেছে ।

সারাদেশে ভাইরাল হওয়া সেই ঘুষ গ্রহণকারী ও এক হাজার টাকা ঘুষ চাওয়া নকলনবিশ রেখার ভিডিও ধারণকারী সাংবাদিক মু: মনিরুজ্জামান মুনিরকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়ার হুমকি দিয়েছে।

গত শুক্রবার রাতে তার ০১৭———-৮৩ নম্বর মোবাইল থেকে সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়ার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সাংবাদিক মুনির জানিয়েছেন, গৌরনদী থানার এসআই তোফায়েল পরিচয়ে এক ব্যক্তি বরিশাল কোতোয়ালি থানায় এই মামলা দেওয়ার হুমকি দেয়।

উল্লেখ্য তিনি বরিশাল জেলা ও দায়রা জজ আদালত থেকে সেশন ৮৮৮/১৯ নম্বর মোকর্দ্দমায় গত ৬ নভেম্বর জামিন নেওয়ার পর মামলাটি বরিশালের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলী হয়। ওই আদালতের নকলনবিশ রেখা গত ১১ নভেম্বর সার্চিংয়ের জন্য এক হাজার টাকা ঘুষ দাবী করেন। ওই সময়ে একজন আইনজীবী সহকারীর নিকট থেকেও ৪০০ টাকা ঘুষ গ্রহণ করেন যা তিনি গোপন ক্যামেরায় ভিডিও করেন। বিষয়টি গত ১৪ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম,অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় প্রচার হলে রেখা ওই হুমকি প্রদান করেন।

এরই ধারাবাহিক সাংবাদিকের জীবন হুমকির মুখে । মিথ্যা মামলা ও হুমকির প্রেক্ষিতে নিরাপত্তাহীনতায় এবং আতঙ্কে ভিতরে দিন কাটাচ্ছেন বলে সাংবাদিকের স্বজনরা জানিয়েছেন ।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD