Connect with us

আন্তর্জাতিক

সৌদিতে কুরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরিম

Published

on

আন্তর্জাতিক ডেস্ক :

সৌদি আরবে ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশি প্রতিযোগী হাফেজ সালেহ আহমাদ তাকরিম। গতকাল বুধবার স্থানীয় সময় রাতে মক্কার পবিত্র মসজিদুল হারামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ কোরআন তেলওয়াতে অংশ নেন। তৃতীয় স্থান অধিকার করায় সালেহ আহমাদ তাকরিমকে এক লাখ সৌদি রিয়াল পুরস্কার দেওয়া হয়, যা বাংলাদেশি মুদ্রায় ২৮ লাখ টাকার সমপরিমাণ।

হাফেজ তাকরিম রাজধানীর মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামী, ঢাকা-এর কৃতি শিক্ষার্থী। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গত ৯ সেপ্টেম্বর জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে হাফেজ তাকরিম ও ফয়জিল কোরআনের প্রধান শিক্ষক হাফেজ ক্বারী মাওলানা আব্দুল্লাহ আল মামুন। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম তাকরিমের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সম্প্রতি লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৭ম স্থান অধিকার করেন হাফেজ সালেহ আহমাদ তাকরিম। বৈশ্বিক এই প্রতিযোগিতায় সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননা অর্জন করেন তিনি। গত ২২ মে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে লিবিয়ার বন্দরনগরী বেনগাজিতে অনুষ্ঠিত ১০ম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন তাকরিম।

এর আগে তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তাকরিম বিশ্বে প্রথম স্থান অর্জন করে বাংলাদেশের লাল সবুজের পতাকা বিশ্ব দরবারে সমুন্নত করেন। এছাড়া ২০২০ সালের পবিত্র রমজান মাসে বাংলাভিশন টেলিভিশন আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হন তাকরিম। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। তাকরিমের বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদরাসার শিক্ষক। মা গৃহিণী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: