Connect with us

রাজনীতি

বরিশালে মহানগর ও জেলা (দক্ষিণ) বিএনপির বিক্ষোভ

Published

on

শামীম আহমেদ॥

রাজধানী পল্লবী মিরপুর সহ সারাদেশে বিএনপির শান্তিপূর্ণ সমাশে কর্মসূচীতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের যৌথ হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (১৮) সেপ্টেম্বর বিকালে বিএনপি দলীয় কার্যলয়ের সামনে মহানগর বিএনপি ও অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল (দক্ষিণ) জেলা বিএনপি পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করে করে।

বিএনপি দলীয় কার্যলয়ের সম্মুখে মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবীর জাহিদের সঞ্ছলনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু,মহানগর বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড, আলী হায়দার বাবুল,মহানগর বিএনপি সদস্য আ.ন.ম সাইফুল আহসান আজিম, মহানগর মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি,মহানগর শ্রমিকদল আহবায়ক ফয়েজ আহমেদ খান,মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু,সম্পাদক মশিউর রহমান মঞ্জ,মহানগর ছাত্রদল সম্পাদক হুমাউন কবীর সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

অপর দিকে অশ্বিনী কুমার টাউনহল চত্বরে বরিশাল (দক্ষিণ) জেলা বিএনপির আয়োজনে একই কর্মসূচিতে জেলা আহবায়ক এ্যাড, মুজিবুর রহমান নান্টুর সভাপতিত্বে ও সদস্য সচিব এ্যাড, আকতার হোসেন মেবুলের সঞ্চলনায় সমাবেশে বক্কব্য রাখেন জেলা কমিটি সদস্য সাবেক সংসদ আবুল হোসেন খান,সাবেক বিএনপি সাধারন সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন, বরিশাল সদর উপজেলা বিএনপি আহবায়ক আলহাজ্ব নুরুল আমিন, নাসির জমাদ্দার, আব্দুল মাজেদ মন্নান মাস্টার,স্বেচ্ছাসেবক দল সহ-সভাপতি এ্যাড,আঃ মালেক, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি,যুবদল সাধারন সম্পাদক এ্যাড, এইচ.এম তছলিম উদ্দিন,জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল হক মিঠু, সহ বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ।

এর পূর্বে মহানগর ও বরিশাল জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সদররোডস্থ টাউন হল চত্বর এলাকায় মুহু মুহু শ্লোগানে শ্লোগেন মহাসমাবেশে পরিনত করে।

এসময় বক্তরা বলেন এই ফ্যাস্টিষ্ট সরকার দিশে হারা হয়ে পড়েছে বলেই দলীয় ও পুলিশ দিয়ে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে ন্যাক্যার জনক হামলা করে বিএনপি সিনিয়র কেন্দ্রীয় নেতা কর্মীদের আহত করায় এর তিব্র নিন্দা জানান।

এসময় নেতৃবৃন্দ দলীয় নেতা কর্মীদের স্বোচ্ছার থাকার আহবান জানিয়ে বলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যখনই একদফা আন্দোলন-সংগ্রামের ডাক দেবে তখনই রাজপথে সকলকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়ার প্রস্তুত থাকার জন্য আহবান জানান।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: