Connect with us

তথ্য প্রযুক্তি

বিশ্বের সেরা অ্যান্ড্রয়েড ফোন হতে যাচ্ছে গুগলের পিক্সেল সেভেন?

Published

on

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :
বহুল প্রতীক্ষিত পিক্সেল সিরিজের সর্বশেষ মডেলের স্মার্টফোন পিক্সেল সেভেন বাজারে ছাড়তে যাচ্ছে গুগল। পাশাপাশি প্রথমবারের মতো নিজেদের তৈরি স্মার্টওয়াচ গুগল পিক্সেল ওয়াচও আনতে যাচ্ছে এই টেকজায়ান্ট

আগামী ৬ অক্টোবর এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে গুগল। সেভেন সিরিজে থাকছে দুটি মডেল পিক্সেল সেভেন ও পিক্সেল সেভেন প্রো।

ক্রেতাদের আকৃষ্ট করতে প্রতিদ্বন্দ্বী স্মার্টফোন স্যামসাংয়ের এস টোয়েন্টি টু এবং আইফোন ফোরটিনের তুলনায় ঠিক কী কী ফিচার থাকছে পিক্সেল সেভেন সিরিজে তা এখনও পরিষ্কার নয়। ধারণা করা হচ্ছে, ফিচারের বিষয়টি অনেকটা চমক হিসেবেই গোপন রেখেছে গুগল। তবে এতে পরবর্তী প্রজন্মের গুগলের টেনসর জি টু চিপ থাকছে বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

পিক্সেল সেভেন সিরিজের ফোনের দাম সম্পর্কে কিছু জানায়নি গুগল। তবে পূর্বের মডেল পিক্সেল সিক্সের দাম ছিল ৫৯৯ ডলার। আর সিক্স প্রোর দাম ছিল ৮৯৯ ডলার। প্রতিদ্বন্দ্বী স্যামসাং ও অ্যাপলের স্মার্টফোনগুলোর তুলনায় এই দাম অবশ্য কিছুটা কমই। ধারণা করা হচ্ছে, দামে সস্তা হওয়ার কারণে প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলোর সঙ্গে প্রতিযোগিতা করতে পারবে গুগল পিক্সেল।
এছাড়া অ্যান্ড্রয়েডপ্রেমীদের জন্যও পিক্সেল সেভেনে থাকছে চমক। কারণ আগস্টে বাজারে আসা অ্যান্ড্রয়েডের সবশেষ ভার্সন অ্যান্ড্রয়েড থারটিন অপারেটিং সিস্টেম থাকছে এই ফোনে। ফলে পিক্সেল সেভেন হতে যাচ্ছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সবচেয়ে সেরা ফোন।

পিক্সেল সেভেন ও সেভেন প্রোর মূল ক্যামেরা ৫০ মেগাপিক্সেলই থাকছে বলে ধারণা করা হচ্ছে। পাশাপাশি সেভেন মডেলে ৮ জিবি র‌্যাম ও প্রো মডেলে ১২ জিবি র‌্যাম থাকতে পারে।

এদিকে প্রতিদ্বন্দ্বী স্যামসাং ও অ্যাপল অনেক দিন ধরেই স্মার্টওয়াচ উৎপাদন করে আসলেও এই প্রথম স্মার্টওয়াচ বাজারে আনতে যাচ্ছে গুগল। তবে নতুন এই স্মার্টওয়াচ পিক্সেল ওয়াচ সম্পর্কেও খুব বেশি কিছু জানায়নি তারা

ঢাকা অবজারভার / হৃদয়

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: