বগুড়ায় আ’লীগের মাঝি সাহাদারা মান্নান

মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ০৫:০৯ পূর্বাহ্ন

বগুড়ায় আ’লীগের মাঝি সাহাদারা মান্নান

বগুড়া প্রতিনিধি:
বগুড়া-১ আসনের (সারিয়াকান্দি-সোনাতলা) উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন সদ্য প্রয়াত সাবেক সাংসদ আব্দুল মান্নানের সহধর্মিনী ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান। তিনি বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন।

 

সেই সাথে প্রতীক বরাদ্দ পেলে ঢাকা থেকে বগুড়ায় ফিরবেন বলেও জানিয়েছেন তিনি। গত শনিবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রীর সরকারি গণভবনে দলের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সভা শেষে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিকে গত ১৮ জানুয়ারি সকাল সোয়া ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বগুড়া ১ আসনের টানা তিনবার নির্বাচিত সাংসদ আব্দুল মান্নান মৃত্যু হয়।

 

পরে নিয়মানুযায়ী আসনটি শূন্য হলে ওই আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে অনেক নেতাকর্মী দৌড় ঝাপ শুরু করেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গত ৯ ফেব্রুয়ারি থেকে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়, যা ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় শেষ হয়। সেই আসনের জন্য মোট ১৯জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন।

 

পরে গত শনিবার রাতে বগুড়া-১ আসনের জন্য সাহাদারা মান্নানের নাম ঘোষণা করা হয়। এই আসনে আগামী ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশন।

Please Share This Post in Your Social Media










© AMS Media Limited
Developed by: AMS IT BD